, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

আমেরিকার কানসাসে বন্দুধারীর গুলিতে হতাহত ২২

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

আমেরিকার কানসাসে বন্দুধারীর গুলিতে হতাহত ২২

মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাস অঙ্গরাজ্যে একটি শোভা যাত্রায় বন্দুকধারীর গুলিতে অন্তত ২২ জন হতাহত হয়েছে। এতে একজন নিহত ও ২১ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১১ জনই শিশু। স্থানীয় সময় বুধবার কানসাস সিটি চিফস নামের একটি দলের সুপার বোল প্রতিযোগিতার জয় উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় এ বন্দুক হামলার ঘটনা ঘটে।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলার এই ঘটনায় এ পর্যন্ত তিনজনকে আটক করেছে পুলিশ। স্থানীয় পুলিশ প্রধান স্টেসি গ্রেভস এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।তদন্তের স্বার্থে তাদেরকে আটক করা হয়েছে বলে জানান তিনি। তবে রিপোর্ট লেখা পর্যন্ত হামলার কোনও কারণ জানায়নি পুলিশ।

স্থানীয় গণমাধ্যমে নিহত ব্যক্তিকে লিসা লোপেজ হিসেবে শনাক্ত করেছে। তিনি ওই অনুষ্ঠানে ডিস্ক জকি হিসেবে কাজ করছিলেন। অনুষ্ঠান চলাকালীন বন্দুকধারীরা এলোপাথাড়ি গুলি করলে ২২ জন আহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে লিসা লোপেজ নামের ওই ব্যক্তি মারা যান।প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চিফস খেলোয়াড়রা বক্তব্য দেওয়ার কিছুক্ষণ পরই হামলা চালানো হয়। কানসাস সিটি ফায়ার ডিপার্টমেন্টের প্রধান রস গ্রান্ডিসন একটি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আহতদের অনেকের অবস্থা গুরুতর।

  • সর্বশেষ - আন্তর্জাতিক