, ৯ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

যে কারণে পাঁচ দেশে নিষিদ্ধ করণ জোহরের ‘লাভ স্টোরিয়া’

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

যে কারণে পাঁচ দেশে নিষিদ্ধ করণ জোহরের ‘লাভ স্টোরিয়া’

লাভ স্টোরিয়া, বলিউডের জনপ্রিয় প্রযোজক করণ জোহরের ভ্যালেন্টাইন ডে স্পেশাল রিয়েল লাইভ সিরিজ। এতে উঠে এসেছে ভারতের কলকাতার এক যুগলের সাদামাটা ফ্ল্যাটে জীবনযাপনের গল্প। অ্যামাজন প্রাইমে ভালোবাসা দিবস উপলক্ষে গত ১৪ ফেব্রুয়ারি ঘটা করে রিলিজ হয়েছে সিরিজটি। তবে কয়েক দিনের মধ্যে সেই সিরিজের তিস্তা-দীপনের গল্প নিষিদ্ধ হয়েছে পাঁচটি দেশে। 

কী আছে সেই গল্পে যা ওই দেশগুলোতে দেখানো যাবে না? এই গল্পে আছে দু’জন মানুষের জীবনযুদ্ধের লড়াইয়ের কাহিনী। আর সেই জীবন যুদ্ধ পেটের তাগিতে নয়। সেই জীবনযুদ্ধ সমাজে অস্তিত্ব টিকিয়ে রাখার তাগিদে। লাভ স্টোরিয়ার ৬টা প্রেমর গল্প ছয় জোড়া জীবনের বাস্তব প্রেমের কাহিনী। গোটা ভারতবর্ষ থেকে খুঁজে নেওয়া হয়েছে ছয়টি বেস্ট প্রেমের গল্প। 

করণ জোহরের ধর্মাটিক এন্টারটেইনমেন্ট প্রোডাকশন অক্ষয় ইন্দিকার, অর্চনা ফাড়কে, কলিন ডি’কুনহা, হার্দিক মেহতা, শাজিয়া ইকবাল এবং বিবেক সোনি- ছয়জনের পরিচালনায় গল্পগুলো তৈরি হয়েছে। সেখানেই ঠাঁই পেয়েছে বাংলার তিস্তা আর দীপনের প্রেম কাহিনী। কিন্তু গোটা বিশ্বে দেখা গেলেও এটি নিষিদ্ধ হয়েছে সংযুক্ত আরব আমিরাতে, সৌদি আরব, টার্কি, ইন্দোনেশিয়া আর মিশরে। কী আছে এই সত্যি ঘটনা অবলম্বনে তৈরি সিরিজের এই পর্বে!

একটা বেসরকারি ব্যাংকে চাকরি করে দীপন আর তিস্তা চালায় একটা স্বেচ্ছাসেবী সংস্থা। আর পাঁচটা গড়পড়তা বাঙালির মতোই তাদের জীবন। তবুও তাদের প্রেমকাহিনীতে এমন এক গল্প আছে যে এই সব দেশে তা দেখানো যাবে না! আসলে বায়োলজিক্যালি অর্থাৎ শরীরিকভাবে দীপন আর তিস্তা বর্তমানে নারী পুরুষ হলেও আসলে তারা ট্রন্সজেন্ডার অর্থাৎ রূপান্তরকামী।

সমাজের সঙ্গে, পরিবারের সঙ্গে নিজের সঙ্গে যুদ্ধ করে শান্তনু হয়েছে তিস্তা আর দীপান্বিতা হয়েছে দীপন। আর এই লড়াই করতে গিয়ে একে অপরের সঙ্গে জড়িয়ে গেছেন সারা জীবনের জন্য। ২০১৭-এ বাংলা দেখেছে আর পাঁচটা সাধারণ মানুষের মতোই ধুমধাম করে সানাই বাজিয়ে মালাবদল করে দুই রূপান্তকামীর বিয়ে। তিস্তা আর দীপনের জুটি বাঁধা উঠে এসেছে খবরের শিরোনামে।

তবে এই পথটা খুব সহজ ছিল না তাদের কাছে এটা বলাই বাহুল্য। অসমে ছোট্ট শহর লামডিং থেকে এই মেগাসিটি কলকাতায় এসে শুধু বেঁচে থাকার লড়াই নয় তার সঙ্গে নিজের অস্তিত্ব প্রমাণ করতে দীপান্বিতা থেকে দীপন হতে কম কাঠখড় পোড়াতে হয়নি, পাশে পেয়েছিলেন তিস্তাকে। ততদিনে তিস্তা পেরিয়ে এসেছে তার লড়াই। শান্তনু থেকে তিস্তা হওয়া পেছনেও রয়েছে অনেক লাঞ্ছনা অনেক বঞ্চনার গল্প। আর এই যাত্রাপথের গল্পই উঠে এসেছে করণ জোহারের সিরিজ লাভ স্টোরিয়ার পর্বে। শুধুমাত্র রূপান্তকামীতাকে মান্যতা না দেওয়ার কারণেই এই পর্ব বন্ধ করে দেওয়া হয়েছে পাঁচ দেশে।

  • সর্বশেষ - বিনোদন