, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

সুগন্ধা বিচের নাম ‘বঙ্গবন্ধু বিচ’ করার নির্দেশনা বাতিল

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সুগন্ধা বিচের নাম ‘বঙ্গবন্ধু বিচ’ করার নির্দেশনা বাতিল

কক্সবাজার সমুদ্র সৈকতের (বিচ) দুটি অংশের নাম বদলের সিদ্ধান্ত বাতিল করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। গত ১৯ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কক্সবাজার জেলা শহরের পর্যটন জোনের সুগন্ধা বিচকে ‌‘বঙ্গবন্ধু বিচ’ এবং সুগন্ধা থেকে কলাতলী বিচের মাঝখানের বিচকে ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণের সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশনা দিয়ে কক্সবাজারের জেলা প্রশাসককে চিঠি পাঠায়।

সেই নির্দেশনা বাতিল করে কক্সবাজারের জেলা প্রশাসককে রোববার (২৫ ফেব্রুয়ারি) আরেকটি চিঠি পাঠানো হয়েছে বলে সোমবার (২৬ ফেব্রুয়ারি) জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় অতিরিক্ত সচিব (উন্নয়ন) কামরুন নাহার।

তিনি বলেন, ‘বিচের নাম পরিবর্তনের আগের নির্দেশনা বাস্তবায়ন না করার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসকের কাছে চিঠি পাঠানো হয়েছে। আগের পাঠানো চিঠিটি বাতিল করা হয়েছে।’

সমুদ্র সৈকতের নাম পরিবর্তনের নির্দেশনার চিঠির পর এটি নিয়ে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে সামাজিকযোগাযোগ মাধ্যমে। কক্সবাজার সমুদ্র সৈকতের এত দিনের পুরনো নাম হঠাৎ করে পরিবর্তনের প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তোলা হয়।

একই সঙ্গে বঙ্গবন্ধুর নামে কোনো স্থাপনা করতে হলে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অনুমতি নিতে হয়। কিন্তু সংশ্লিষ্টরা এ অনুমতি নেননি। এর পরিপ্রেক্ষিতে আগের নির্দেশনা বাতিল করলো মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

  • সর্বশেষ - জাতীয়