, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

সিঙ্গাপুরে প্রেমিকাকে হত্যা, বাংলাদেশির ফাঁসি কার্যকর

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

সিঙ্গাপুরে প্রেমিকাকে হত্যা, বাংলাদেশির ফাঁসি কার্যকর

প্রেমিকাকে হত্যার দায়ে এক বাংলাদেশি নাগরিকের ফাঁসি কার্যকর করেছে সিঙ্গাপুর। স্থানীয় পুলিশ জানিয়েছে, নিহত প্রেমিকার নাম নুরহিদায়াতি ওয়ারতোনো সুরাতা। তিনি ইন্দোনেশিয়ার নাগরিক। তিনি ছিলেন একজন গৃহকর্মী। ২০১৮ সালে সিঙ্গাপুরের গেইলংয়ের একটি হোটেলে তাকে হত্যা করেন বাংলাদেশি নাগরিক আহমেদ সেলিম (৩৫)। এর দায়ে বুধবার দণ্ডপ্রাপ্ত আসামি আহমেদ সেলিমের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালের পর এটিই সিঙ্গাপুরে প্রথম ফাঁসি কার্যকর করের ঘটনা। সাজাপ্রাপ্ত সেলিম দেশটির রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছিলেন, তবে তার আবেদন খারিজ করা হয়। জানা গেছে, বাংলাদেশি সেলিম একজন চিত্রশিল্পী ছিলেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সন্ধ্যায় গোল্ডেন ড্রাগন নামের হোটেলের একটি কক্ষে হত্যা করা হয় ইন্দোনেশিয়ার ওই গৃহকর্মীকে।

পরে ২০১৯ সালের ২ জানুয়ারি সেলিমের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয় এবং ২০২০ সালের ডিসেম্বরে অভিযোগ প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের আদেশ দেন সিঙ্গাপুরের আদালত। ২০২২ সালের ১৯ জানুয়ারি তার সাজার বিরুদ্ধে করা আপিল খারিজ করা হয়। সিঙ্গাপুর পুলিশ জানিয়েছে, সম্পূর্ণ আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

  • সর্বশেষ - আন্তর্জাতিক