, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

কাতারে নিযুক্ত চীনা রাষ্ট্রদূতের সঙ্গে হামাসের হানিয়ার সাক্ষাৎ

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

কাতারে নিযুক্ত চীনা রাষ্ট্রদূতের সঙ্গে হামাসের হানিয়ার সাক্ষাৎ

কাতারে নিযুক্ত চীনা রাষ্ট্রদূতের সঙ্গে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া সাক্ষাৎ করেছেন। ফিলিস্তিনি গোষ্ঠীটি এক বিবৃতিতে বলেছে, হামাস প্রধান ইসমাইল হানিয়া গাজার সর্বশেষ ঘটনাবলী এবং উপত্যকার উত্তরাঞ্চলে ‘ইচ্ছাকৃতভাবে অনাহারে’ রাখার মধ্যে যুদ্ধ বন্ধের উপায় এবং জরুরি ত্রাণ সরবরাহের বিষয়ে চীনা দূত কাও জিয়াওলিনের সাথে আলোচনা করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়, হানিয়া গাজার বিরুদ্ধে ‘আগ্রাসন ও গণহত্যা’ বন্ধের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন এবং জাতিসংঘে চীনের ভূমিকার প্রশংসা করেছেন। চলতি মাসে আন্তর্জাতিক বিচার আদালতে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি দখলদারিত্বের বৈধতা নিয়ে শুনানি চলাকালে ফিলিস্তিনিদের প্রতি জোরালো সমর্থন জানায় বেইজিং।

এদিকে গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, অবরুদ্ধ উপকূলীয় ছিটমহলে মোট ৩০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এরমধ্যে ১৩ হাজার ২৩০ জন শিশু নিহত হয়েছে, যাদের মধ্যে সাতজন অনাহারে মারা গেছে।

নিহতদের মধ্যে ৮ হাজার ৮৬০ জন নারী, ৩৪০ জন চিকিৎসা কর্মী, ১৩২ জন সাংবাদিক এবং ৪৭ জন সিভিল ডিফেন্সের কর্মী রয়েছেন। অফিসটি তার সর্বশেষ আপডেটে জানিয়েছে, হাসপাতালে ৩০,১৩৯ টি মৃতদেহ নিবন্ধিত করা হয়েছে, তবে সরকারি হিসাবে প্রায় ৭,০০০ নিখোঁজ মৃতের সংখ্যা অন্তর্ভুক্ত করা হয়নি।

  • সর্বশেষ - আন্তর্জাতিক