, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিপিএল ফাইনাল: কুমিল্লা-বরিশালের সম্ভাব্য একাদশ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বিপিএল ফাইনাল: কুমিল্লা-বরিশালের সম্ভাব্য একাদশ

দেশের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর বিপিএলের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলে এখন পর্যন্ত চারবার ফাইনালে উঠে কখনোই হারেনি কুমিল্লা। আর বরিশাল বিভাগে কখনো যায়নি বিপিএলের ট্রফি। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

দুর্দান্ত ঢাকার বিপক্ষে হেরে আসর শুরু করেছিল কুমিল্লা। প্রথম ৪ ম্যাচে তাদের নামের পাশে ছিল ৪ পয়েন্ট। তখন কোয়ালিফাই নিয়েই শঙ্কা ছিল লিটন দাসের দলের। তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। টানা ৫ জয়ে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে এক পা দিয়ে রাখে কুমিল্লা। শেষ পর্যন্ত ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফায়ার নিশ্চিত করে তারা। প্রথম কোয়ালিফায়ারে টেবিল টপার রংপুর রাইডার্সকে হারিয়ে প্রথম সুযোগেই ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা।

অন্যদিকে প্রথমবার শিরোপা জয়ের মিশনে থাকা বরিশালের ফাইনালে আসার রাস্তাটা খুব একটা প্রশস্ত ছিল না। গ্রুপ পর্বে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে কোয়ালিফাই করে তারা। এলিমিনেটরে চট্টগ্রামকে উড়িয়ে তাদের নতুন যাত্রা শুরু হয়। এরপর কোয়ালিফায়ারেও রংপুরের বিপক্ষে জয় পায় তামিম ইকবালের দল। শেষ ম্যাচের একাদশ নিয়েই খেলার সম্ভাবনা বেশি বরিশালের।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সম্ভাব্য একাদশ

লিটন দাস (অধিনায়ক), মাহিদুল ইসলাম অঙ্কন, তাওহীদ হৃদয়, জনসন চালর্স, জাকের আলী (উইকেটকিপার), মঈন আলি, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রোহানতদৌল্লাহ বর্ষণ, মুস্তাফিজুর রহমান ও তানভীর ইসলাম।

ফরচুন বরিশালের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, ডেভিড মিলার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), কাইল মায়ার্স, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, ওবেদ ম্যাককয় ও জেমস ফুলার।

  • সর্বশেষ - খেলাধুলা