, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

ময়মনসিংহে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ময়মনসিংহে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় ময়মনসিংহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে রবিবার সকাল নয়টায় নগরীর সার্কিট হাউজ মাঠে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। 

পরে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ইউসুফ আলী, রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, ময়মনসিংহ প্রেসক্লাব, ময়মনসিংহ টেলিভিশন জার্ণালিস্ট এসোসিয়েশনসহ বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে দিবসটি উপলক্ষে সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাংলাদেশ শিশু একাডেমি জেলা শাখার উদ্যোগে রচনা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেন। এছাড়াও নগরীর বিভিন্ন পয়েন্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, মহান মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টরী ও চলচ্চিত্র প্রদর্শন এবং ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল