2024-06-25 06:02:03 pm

আবারও বেড়েছে আলুর দাম

www.focusbd24.com

আবারও বেড়েছে আলুর দাম

১৮ মার্চ ২০২৪, ১৪:০৮ মিঃ

আবারও বেড়েছে আলুর দাম

সম্প্রতি ২৯টি ভোগ্যপণ্যের দাম বেঁধে দিয়েছে সরকার। এখন উল্টো আলুর দাম বেড়েছে। সরকার নির্ধারিত দাম ২৮ টাকা হলেও গত দুই দিনে কেজিতে ৫ টাকা বেড়ে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪০ টাকায়। যা কয়েকদিন আগেও বিক্রি হয়েছে ৩৫ টাকায়। রবিবার রাজধানীর মালিবাগ, শান্তিনগর ও হাতিরপুল বাজারে গিয়ে দেখা গেছে, সাদা ও লাল দুই ধরনের আলু বিক্রি হচ্ছে যথাক্রমে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে।

ব্যবসায়ীরা বলছেন, হিমাগারগুলো থেকে বাজারে আলুর সরবরাহ কমেছে। ফলে পাইকারি বাজারে প্রতি কেজি আলুর দাম ৩-৪ টাকা বেড়ে গেছে। এতে খুচরা বাজারেও দাম বেড়েছে। মালিবাগ কাঁচাবাজারের এক দোকানি বলেন, পাইকারি বাজারে আলুর দাম বাড়ায় খুচরায় এই পণ্যের দাম বেড়েছে। দুই দিন আগেও প্রতি কেজি আলু ৩৫ টাকায় বিক্রি করেছি। কিন্তু এখন তা ৪০ টাকার নিচে বিক্রি করা সম্ভব হচ্ছে না।

এভাবে চলতে থাকলে অল্প কয়েক দিনের মধ্যে আলুর দাম আরও বেশি বাড়ার আশঙ্কা প্রকাশ করেছেন এই ব্যবসায়ী। হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, এক মাস বন্ধের পর গত ৯ মার্চ আবারও বন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। এখন পর্যন্ত বন্দর দিয়ে ৩ দিনে ৭টি ট্রাকে ১৫৬ টন আলু আমদানি হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :