2024-06-25 05:02:08 pm

মিয়ানমারে পাচারকালে ৩১৩৫ লিটার অকটেনসহ আটক ৩

www.focusbd24.com

মিয়ানমারে পাচারকালে ৩১৩৫ লিটার অকটেনসহ আটক ৩

২৫ মার্চ ২০২৪, ২৩:০৯ মিঃ

মিয়ানমারে পাচারকালে ৩১৩৫ লিটার অকটেনসহ আটক ৩

কক্সবাজারের টেকনাফে এক বসত বাড়িতে অভিযান চালিয়ে ৫৭টি ড্রামে ৩ হাজার ১৩৫ লিটার অকটেনসহ তিন পাচারকারীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। রবিবার রাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী মাঝের পাড়ার মৃত ঠান্ডা মিয়ার ছেলে আলী আহমদ (৩৮), একই এলাকার মৃত মোজাহের মিয়া ছেলে নাজিম উল্লাহ (৩৭) ও মৃত সোনা আলীর ছেলে হোছন (৪২)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান,রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বাহারছড়া ইউনিয়ন উত্তর শীলখালী এলাকার মৃত সৈয়দ করিমের বাড়িতে বিপুল পরিমাণ অকটেন মিয়ানমারে পাচার করার উদ্দেশ্যে মজুদ রেখেছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫ ব্যাটালিয়ন সদরের একটি চৌকস দল ঐ এলাকায় অভিযান চালায়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তিন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। ধৃতদের অপর ৫-৬ জন সহযোগী কৌশলে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তাদের বসতঘরে মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমাণ অকটেন মজুদ রয়েছে। পরে তাদের দেখানো মতে ৫৭টি ড্রামভর্তি ৩ হাজার ১৩৫ লিটার অকটেন উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৪ লাখ ৭হাজার ৫৫০টাকা। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, আটককৃত ও পলাতক আসামিরা বিভিন্ন পেট্রোল পাম্প থেকে পরস্পর যোগসাজসে পাইকারি দামে ক্রয় করে থাকে।

পরবর্তীতে অবৈধভাবে পাশ্ববর্তী দেশে চোরাইপথে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে রাতের গভীরে মজুদকৃত জ্বালানী তেল অকটেন চোরাচাইপথে পাশ্ববর্তী দেশে পাচার করছিল বলে জানায়। জব্দকৃত আলামতের ব্যাপারে জিজ্ঞাসাবাদে আটকরা অকটেন মজুদের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। তিনি আরও জানান,উদ্ধারকৃত অকটেনসহ আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :