, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা বিজিবি’র

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা বিজিবি’র

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুককে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে গার্ড অব অনার প্রদান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বাংলাদেশে রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলার বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও সোনাহাট স্থলবন্দর পরিদর্শন করেন ভুটানের রাজা।

দুপুরে তিনি সোনাহাট স্থলবন্দরে এসে পৌঁছালে বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান রাজাকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানান। এ সময় বিজিবি’র কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর একটি সুসজ্জিত চৌকসদল রাজাকে গার্ড অব অনার প্রদান করে। অতঃপর ভুটানের রাজা বিজিবি’র ভিভিআইপি পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন এবং গার্ড অব অনার প্রদানকারী বিজিবি সদস্যগণকে মিষ্টি উপহার দেন।

পরবর্তীতে ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করে ভুটানের রাজা ভারতে প্রত্যাগমনকালে বিজিবি কর্তৃক পুনরায় গার্ড অব অনার প্রদান এবং সীমান্তের শূন্যলাইন পর্যন্ত কঠোর নিরাপত্তা প্রদানপূর্বক বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার কর্তৃক ভুটানের রাজাকে বিদায়ী সম্বর্ধনা প্রদান করা হয়।

এ সময় বিজিবি’র রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ, কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমানসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশে চার দিনের রাষ্ট্রীয় সফর শেষে বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটে ভুটানের রাজা নিজ দেশে প্রত্যাগমনের উদ্দেশ্যে স্থলপথে ভারতে গমন করেন।

  • সর্বশেষ - জাতীয়