, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

মধ্যাহ্ন বিরতির আগেই তিন উইকেট হারালো বাংলাদেশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মধ্যাহ্ন বিরতির আগেই তিন উইকেট হারালো বাংলাদেশ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা আজ সোমবার শুরু হয়েছে। চট্টগ্রামে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৫৩১ রানের জবাব দিতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৫ রান তুলে রবিবার ৯৩১ মার্চ) দ্বিতীয়দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। জাকির হাসান ৫ চারে ২৮ রানে অপরাজিত ছিলেন। তার সাথে ৯ বল খেলে শূন্যরানে অপরাজিত ছিলেন তাইজুল ইসলাম।

তাইজুলকে সঙ্গে নিয়ে তৃতীয় দিনের শুরুটা ভালোই করেছিল ওপেনার জাকির হাসান। প্রথম ঘন্টায় মাত্র ৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ কোনও উইকেট না হারিয়ে। জাকিরের হাফ সেঞ্চুরির পরই টাইগার শিবিরে আঘাত হানে ফার্নান্ডো। তার ভেতরে ঢোকা বল ডিফেন্স করতে ব্যর্থ হন জাকির। উপড়ে যায় তার লেগ স্টাম্প। এর আগে তিনি করেন ৫৪ রান।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। প্রবাত জয়াসুরিয়ার বলে ফ্লিক করতে গিয়ে শর্ট মিডউইকেটে দিমুত করুনারত্নের হাতে ক্যাচ তুলে দেন বাংলাদেশ অধিনায়ক। তার আগে তিনি করেন মাত্র ১ রান। পরের ওভারে ফার্নান্ডোর শিকার হন নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুল। ১০৫ রানে ৪ উইকেট হারানো টাইগারদের দায়িত্ব এখন সাবেক দুই অধিনায়ক সাকিব আল হাসান ও মুমিনুল হকের কাঁধে।

লাঞ্চে যাওয়ার আগে তারা করেন যথাক্রমে ৬ ও ২ রান। বাংলাদেশ লাঞ্চ যায় ৪ উইকেটে ১১৫ রান করে। এর আগে, প্রথম ইনিংসে টাইগারদের ক্যাচ মিসের সুযোগ কাজে লাগিয়ে শ্রীলঙ্কা করে ৫৩১ রান। গতকাল ১ উইকেটের বিনিময়ে ৫৫ রান তুলে দিনে শেষ করে বাংলাদেশ।

  • সর্বশেষ - খেলাধুলা