, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

দিল্লিকে হারিয়ে কলকাতার হ্যাটট্রিক জয়

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

দিল্লিকে হারিয়ে কলকাতার হ্যাটট্রিক জয়

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১০৬ রানে জিতল কলকাতা নাইট রাইডার্স। বুধবার রাতে বিশাখাপত্তনমে ২৭২ রানের জবাবে খেলতে নেমে ১৭.২ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৬৬ রান তোলে দিল্লি। এতে হ্যাটট্রিক জয়ের দেখা পেল কলকাতা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ফিল সল্ট ও সুনীল নারিনের ব্যাটিংয়ে বিধ্বংসী শুরু পায় কলকাতা। উদ্বোধনী জুটিতে তারা ২৭ বলে যোগ করেন ৬০ রান। তবে নরকিয়া এসে সল্টকে ফিরিয়ে জুটি ভেঙে দেন। ১৮ রানে ইংলিশ ব্যাটার ফিরে গেলে তাণ্ডব  চালাতে থালেন নারিন। তাকে সঙ্গ দেন রাঘুবানসি। এই দুজন গড়েন ৪৮ বলে ১০৪ বিধ্বংসী জুটি। একপর্যায়ে ৩৯ বলে ৮৫ রানে আউট হন নারিন।

নারিন বিদায় নিলেও ব্যাট চালাতে থাকেন রাঘুবানসি। ২৫ বলে ফিফটি ছুয়ে তিনি অবশ্য উইকেট হারান ৫৪ রান করেই। চারে নামা আন্দ্রে রাসেলও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন। ১৯ বলে ৪১ রান করেন তিনি। শেষদিকে রিংকু সিংয়ের ৮ বলে ২৬ রানের ক্যামিওতে আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ পায় কলকাতা। আইপিএলে এত দিন দলীয় সর্বোচ্চ ইনিংস ছিল সানরাইজার্স হায়দরাবাদের। চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২৭৭ রান তুলে প্যাট কামিন্সের দল। দিল্লির পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন নরকিয়া। দুটি উইকেট পান ইশান্ত শর্মা। ১টি করে উইকেট নেন খলিল আহমেদ ও মিচেল মার্শ।

রান তাড়ায় নেমে শুরুটা ভালো করতে পারেননি দিল্লির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ। দ্বিতীয় ওভারে ১০ রানে উইকেট বিলিয়ে দেন পৃথ্বী। আরেক ওপেনার ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১৮ রান। তিনে ও চারে নামা দুই ব্যাটার শূন্য রানে বিদায় নিলে বিপর্যয়ে পড়ে দিল্লি। তবে পঞ্চম উইকেটে দারুণ জুটি গড়ে দলের হাল ধরেন রিশভ পন্থ ও ট্রিস্টান স্টাবস। ৪৭ বলে ৯৩ রানের জুটিতে তারা দলকে জয়ের স্বপ্ন দেখান। ফিফটি হাকিয়ে ৫৫ রানে পন্থ বিদাল নিলে ভেস্তে যেতে থাকে জয়ের আশা। পঞ্চাশ পূর্ণ করেন স্টাবসও। তবে তার পতন হয় ৫৪ রানে। শেষদিকে আর কেউ তেমন রান করতে পারেননি।

  • সর্বশেষ - খেলাধুলা