, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

কোহলির সেঞ্চুরি ম্লান, শেষ বলে ৬ মেরে রাজস্থানকে জেতালেন বাটলার

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

কোহলির সেঞ্চুরি ম্লান, শেষ বলে ৬ মেরে রাজস্থানকে জেতালেন বাটলার

বিরাট কোহলির অষ্টম আইপিএল সেঞ্চুরি বৃথা গেল। সেঞ্চুরি করে রাজস্থান রয়্যালসকে টানা চতুর্থ জয় এনে দিয়েছেন জস বাটলার।

জয়ের জন্য রাজস্থান রয়্যালসের ছয় বলে মাত্র ১ রানই দরকার ছিল। কিন্তু সেঞ্চুরির জন্য জস বাটলারের দরকার ছিল ৬ রান। ক্যামেরন গ্রিনের শর্ট লেন্থের বল মিড উইকেট দিয়ে ছয়ই বানালেন বাটলার। দলের জয় তো এলই, আইপিএলে নিজের ১০০তম ম্যাচে ঠিক ১০০ রানই করলেন ইংল্যান্ড অধিনায়ক।

প্রথমে ব্যাট করে বেঙ্গালুরু তোলে ৩ উইকেটে ১৮৩ রান, যেখানে ৭২ বলে ১১৩ রানই কোহলির। কিন্তু বাটলার, সঞ্জু স্যামসনের সৌজন্যে রাজস্থান জয় তুলে ফেলে ৫ বল আর ৬ উইকেট হাতে রেখেই। এবারের আইপিএলে রাজস্থানের এটি চতুর্থ জয়। বিপরীতে পাঁচ ম্যাচ খেলে চারটিতেই হেরেছে কোহলির দল।

জয়পুরের মানসিংহ স্টেডিয়ামে রান তাড়ায় নামা রাজস্থান দ্বিতীয় বলেই হারিয়ে ফেলে যশস্বী জয়সোয়ালকে। রিস টপলির বলে গ্লেন ম্যাক্সওয়েলকে ক্যাচ দেন কোনো রান না করা এই বাঁহাতি। বেঙ্গালুরুর উৎসব–পর্ব শেষ পর্যন্ত এটুকুই।

দ্বিতীয় উইকেটে বাটলার ও স্যামসন মিলে ধীরে ধীরে ম্যাচ নিজেদের নাগালে নিয়ে যান। দুজনে ৮৬ বলে তুলে ফেলেন ১৪৮ রান। স্যামসন ৪২ বলে ৬৯ রান করে আউট হলেও এক প্রান্ত ধরে রাখেন বাটলার। যে কারণে অন্য প্রান্তে রিয়ান পরাগ আর ধ্রুব জুরেলরা হাল ধরতে না পারলেও সমস্যা হয়নি রাজস্থানের।

ডানহাতি এ ব্যাটসম্যান ৫০ ছুঁয়েছিলেন ৩০ বলে, একই ধারা বজায় রেখে পরের ৫০ তুলে ফেলেন ২৮ বলে। আইপিএলে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি, ক্রিস গেইলের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। আইপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক কোহলি তার অষ্টম শতক স্পর্শ করেন ৬৭ বলে।

  • সর্বশেষ - খেলাধুলা