, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

দাপুটে জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্সেনাল

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

দাপুটে জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আর্সেনাল

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণে আধিপত্য করল আর্সেনাল। প্রথমার্ধে একটি গোলের পর দ্বিতীয়ার্ধে মিলল দুটি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে অনায়াসে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল মিকেল আর্তেতার দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার (০৬ মার্চ) প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে আর্সেনাল। বুকায়ো সাকা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান কাই হাভার্টজ ও লিয়ান্দ্রো ট্রোসার্ড। ৩১ ম্যাচে ২২ জয় ও ৫ ড্রয়ে আর্সেনালের পয়েন্ট হলো ৭১। ৭০ পয়েন্ট করে নিয়ে লিভারপুল দুইয়ে ও ম্যানচেস্টার সিটি তিনে নেমে গেছে। লিভারপুল অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। ৪৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে ব্রাইটন।

আক্রমণে আর্সেনালের দাপটের চিত্র পরিসংখ্যানেও। বল দখলে কিছুটা পিছিয়ে থাকলেও গোলের জন্য তাদের ২০ শটের ৭টি ছিল লক্ষ্যে। ব্রাইটনের ১০ শটের কেবল দুটি লক্ষ্যে ছিল। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পায় আর্সেনাল। মার্টিন ওডেগোরের ফ্রি-কিকে কাছ থেকে ডিফেন্ডার গাব্রিয়েল মাগালেসের হেড পোস্টের বাইরে দিয়ে যায়।

দ্বাদশ মিনিটে আরেকটি সুযোগ আসে আর্সেনালের সামনে। এবার বক্সের ভেতর থেকে সাকার শট লক্ষ্যে থাকেনি। পরের মিনিটে গাব্রিয়েল জেসুসের জোরাল শট ঝাঁপিয়ে ঠেকান ব্রাইটন গোলরক্ষক। ৩৩তম মিনিটে সাকার সফল স্পট কিকে এগিয়ে যায় সফরকারীরা। জেসুস বক্সের ভেতর ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। বিরতির আগে দারুণ সেভে ব্যবধান ধরে রাখেন আর্সেনাল গোলরক্ষক দাভিদ রায়া। বক্সের বাইরে থেকে হুলিও এন্সিসোর উঁচু শট লাফিয়ে ব্যর্থ করে দেন তিনি।

আক্রমণে আধিপত্য ধরে রেখে ৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। ডান দিকের বাইলাইনের কাছাকাছি থেকে জর্জিনিয়োর কাটব্যাকে কাছ থেকে বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার হাভার্টজ। ৭০তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারত। ট্রোসার্ডের নিচু শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে ঠিকই জালের দেখা পান ট্রোসার্ড। নিজেদের অর্ধ থেকে হাভার্টজের থ্রু বল ধরে সবাইকে পেছনে ফেলে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠান বেলজিয়ান ফরোয়ার্ড।

চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এই জয় নিশ্চিতভাবে আত্মবিশ্বাস বাড়াবে আর্সেনালের। আগামী মঙ্গলবার কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে আর্তেতার দল।


  • সর্বশেষ - খেলাধুলা