, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

বগুড়ার শাপলা মার্কেটে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মিভূত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বগুড়ার শাপলা মার্কেটে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মিভূত

বগুড়ার শাপলা মার্কেটে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মিভূত হয়ে গেছে। রবিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে শহরের স্টেশন রোড এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের খবর পেয়ে বগুড়া সদর ফায়ার স্টেশনের ৪টি ইউনিট, শাজাহানপুর ও কাহালু ফায়ার স্টেশনের ৪টি ইউনিটসহ মোট ৮টি ইউনিট প্রায় ২ ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, আগুন লাগা দোকানের বেশিরভাগ কাপড়ের। বাকিগুলো ছাপাখানার। সকাল সাড়ে ৭টার দিকে অগ্নিকাণ্ডের বিষয়টি টের পাওয়া যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। তারা প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে ১৫ দোকান পুড়ে যায়। জেলা ফায়ার সার্ভিস সূত্র জানায়, ৭টা ৫৫ মিনিটে আগুন লাগার খবর আসে। এরপর পরে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

পরে বগুড়া সদরের চারটি এবং শাজাহানপুর ও কাহালু উপজেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সরকারি পরিচালক মঞ্জিল হক বলেন, আগুনের সূত্রপাত এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তবে কাপড়ের দোকান থেকে আগুন ধরেছে। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ড ১৫ টা দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তদন্ত সাপেক্ষে ক্ষতির পরিমাণ জানানো যাবে।

  • সর্বশেষ - অন্যান্য