2024-06-25 05:36:35 pm

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরলেন আমির-ইমাদ

www.focusbd24.com

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরলেন আমির-ইমাদ

১০ এপ্রিল ২০২৪, ১০:৩৩ মিঃ

পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরলেন আমির-ইমাদ

অবসরের প্রায় সাড়ে তিন বছর পর পাকিস্তান দলে ফিরলেন মোহাম্মদ আমির। বাঁহাতি এই পেসারকে অন্তর্ভুক্ত করে নিউজিল্যান্ডের সঙ্গে খেলতে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৭ সদস্যের দলে ফিরেছেন অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেওয়া ইমাদ ওয়াসিমও। এ ছাড়া চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে থাকা পেসার নাসিম শাহ আর মাঝে সংযুক্ত আরব আমিরাতে থিতু হয়ে যাওয়া উসমান খানকেও ডাকা হয়েছে জাতীয় দলে।

পাকিস্তানে জন্ম নিলেও কিছুদিন আগ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন দেখেছিলেন উসমান। কিন্তু গত পিএসএলে দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে ফিটনেস ক্যাম্পে ডাকে পাকিস্তান। সেই ডাকে সাড়া দেওয়ায় তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সময়ে আরব আমিরাতে অনুষ্ঠিত ইসিবির কোনো টুর্নামেন্টেই খেলতে পারবেন না তিনি।

পিএসএলে উসমান অবশ্য নিজেকে পাকিস্তানি পরিচয় দেননি। মুলতান সুলতানসের হয়ে খেলেছেন বিদেশি কোটায়। সদ্য সমাপ্ত আসরে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি উপহার দেন তিনি। পিএসএলে দারুণ পারফর্ম করা আমির-ইমাদ গত মাসেই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন। আমির সবশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন ২০২০ সালে। এরপর টিম ম্যানেজমেন্টের প্রতি অভিযোগ এনে অবসরে যান বাঁহাতি এই পেসার।

দল থেকে বাদ পড়ার ক্ষোভে গত বছর একই কাণ্ড ঘটান ইমাদও। তবে নতুন বোর্ডের সঙ্গে আলোচনার পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন এই অলরাউন্ডার।পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে। এই সিরিজ দিয়ে আবারও পাকিস্তানের নেতৃত্বে ফিরছেন বাবর আজম।

পাকিস্তান দল

বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন আফ্রিদি, উসামা মির, উসমান খান ও জামান খান।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :