, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিপাকে অজয়ের ‌‌‘ময়দান’, গল্প চুরির অভিযোগ

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

বিপাকে অজয়ের ‌‌‘ময়দান’, গল্প চুরির অভিযোগ

ঈদুল ফিতর উপলক্ষে বৃহস্পতিবার অজয় দেবগন অভিনীত ‘ময়দান’ সিনেমাটির মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই বিপাকে পড়েছে সিনেমাটি। শুধু তাই নয়, মুক্তির আগেই আইনি নোটিশও পাঠানো হয়েছে সিনেমার নির্মাতাদের। সিনেমার নির্মাতাদের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ উঠেছে। অনিল কুমার নামে একজন চিত্রনাট্যকার এই অভিযোগ এনেছেন। এমনকি মামলা দায়ের করার পর মহীশূরের একটি আদালত সিনেমাটি মুক্তির উপর স্থগিতাদেশ জারি করেছে।

অনিলের দাবি, ১৯৫০ সালে ফুটবল দলের বিশ্বকাপ না খেলাকে কেন্দ্র করে তিনি একটি গল্প লেখেন। ২০১০ সালে তিনি নাকি সেটি মুম্বাইয়ে রেজিস্ট্রেশন করান। অনিল জানান, চিত্রনাট্য লেখার পর ২০১৯ সালে ‘ময়দান’ ছবির সহ-পরিচালক সুখদাস সূর্যবংশী তাকে মুম্বাইয়ে ডেকে পাঠান। অনিল তাকে সম্পূর্ণ গল্পটিও নাকি শোনান। তাকে বলা হয়েছিল, ছবিটি তৈরি হলে আমির খান প্রযোজনা করবেন। কিন্তু বাস্তবে তা ঘটেনি।

অনিল আরও দাবি করেন, ‘ময়দান’ ছবির ট্রেলার এবং কলাকুশলীদের সাক্ষাৎকার পড়ে তিনি এখন বুঝতে পেরেছেন যে, তার শোনানো গল্প থেকেই তৈরি হয়েছে ছবিটি।সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘বুঝেছি, তারা মূল গল্পের কিছুটা পরিবর্তন করেছেন মাত্র। বাকি সবটাই আমার।’

অনিল নাকি তার গল্পের নাম রাখেন ‘পদকন্দুক’। মহীশূর আদালত আপাতত ছবির পরিচালক অমিত শর্মা, প্রযোজক এবং চিত্রনাট্যকারদের আইনি নোটিশ পাঠিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ এপ্রিল। তবে মামলা করা হলেও ছবির মুক্তি এখন পর্যন্ত ১১ এপ্রিল ছিল। তবে ইন্ডাস্ট্রির একাংশের মত, নির্মাতারা অভিযোগের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে সমস্যা মিটিয়ে নিতে পারেন।

  • সর্বশেষ - বিনোদন