, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

পাকিস্তান সফরে আরও দুই ক্রিকেটারকে হারাল নিউজিল্যান্ড

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

পাকিস্তান সফরে আরও দুই ক্রিকেটারকে হারাল নিউজিল্যান্ড

নানা কারণে এমনিতেই পাকিস্তান সফরে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউজিল্যান্ড। সেই দলটিই আরও খর্বশক্তির হয়ে পড়ল স্বোয়াডের মূল ক্রিকেটারদের দুইজনকে হারিয়ে। চোটের কারণে এই সফর থেকে ছিটকে গেলেন ফাস্ট বোলার অ্যাডাম মিলনে ও আগ্রাসী ওপেনার ফিন অ্যালেন। এই দুইজনের বদলি হিসেবে সুযোগ পেলেন টম ব্লান্ডেল ও জ্যাক ফউকস। টেস্ট দলেল নিয়মিত কিপার-ব্যাটসম্যান ব্লান্ডেল টি-টোয়েন্টি দলে ফিরলেন আড়াই বছর পর। তরুণ পেস বোলিং অলরাউন্ডার ফউকস জাতীয় দলে ডাক পেলেন প্রথমবার।

মিলনে ও অ্যালেনকে হারানো নিউজিল্যান্ডের জন্য বড় ধাক্কা অবশ্যই। আইপিএলে ব্যস্ততার কারণে প্রথম সারির ৯ ক্রিকেটারকে এই সফরে পাচ্ছে না তারা এমনিতেই। এছাড়াও চোট-বিশ্রাম-ছুটি মিলিয়ে এই সফরে নেই টিম সাউদি, উইল ইয়াং ও টম ল্যাথাম। সেই ১২ জনের সঙ্গে এবার যোগ হলো মিল্ন ও অ্যালেনের নাম। অনভিজ্ঞ স্কোয়াডে অভিজ্ঞতা ও ভরসার জায়গা ছিলেন ছিটকে যাওয়া দুইজন। ৫৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলা মিলনে অনুশীলনে চোট পান অ্যাঙ্কেলে। তার চোটজর্জর ক্যারিয়ারে নতুন সংযোজন এবারের চোট। ৪৩ ম্যাচ খেলা অ্যালেনের চোট পিঠে।

অ্যালেনের জায়গায় সুযোগ পাওয়া ব্লান্ডেল ৭টি টি-টোয়েন্টি খেলেছেন এখনও পর্যন্ত। ৩৩ বছর বয়সী কিপার-ব্যাটসম্যান সবশেষ এই সংস্করণে কিউইদের হয়ে খেলেছেন ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে। টেস্ট দলের মূল কিপারের জন্য এটি বড় সুযোগ সীমিত ওভারের ক্রিকেটে আবার নিজেকে মেলে ধরার জন্য। এই জায়গায় অবশ্য ব্লান্ডেলের আগে টম ব্রুসকে বিবেচনা করেছিলেন নিউজিল্যান্ডের নির্বাচকরা। কিন্তু এবারের বিপিএলে খেলে যাওয়া কিপার-ব্যাটসম্যান রাজি হননি এই সফরে যেতে। পারিবারিক প্রয়োজনের পাশাপাশি ল্যাঙ্কাশায়ারের সঙ্গে কাউন্টি চুক্তিতে প্রাধান্য দিয়েছেন ৩২ বছর বয়সী ক্রিকেটার। 

প্রথমবার সুযোগ পাওয়া ফউকসের ঘরোয়া ক্যারিয়ার এখনও পর্যন্ত খুব সমৃদ্ধ কিছু নয়। ১৯টি ম্যাচ খেলেছেন তিনি এই সংস্করণে। তবে ব্যাটে-বলে সম্ভাবনার ছাপ রেখেছেন ২১ বছর বয়সী অলরাউন্ডার। এবারের সুপার স্ম্যাশে ১৪ উইকেট নিয়েছেন তিনি, আসরের যা সর্বোচ্চ। রান খুব বেশি না করলেও স্ট্রাইক রেট ছিল ১৫০।পাকিস্তান সফরে নিউজিল্যান্ডের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু আগামী বৃহস্পতিবার। মূল ক্রিকেটারদের অনুপস্থিতিতে এই সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন চোট কাটিয়ে লম্বা সময় পর ফেরা অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল।

  • সর্বশেষ - খেলাধুলা