, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রভাব বিস্তার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রভাব বিস্তার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রকাশ্যে স্থানীয় সরকার নির্বাচনের বিরোধিতা করলেও তাদের অনেকে নির্বাচন করবে। তাদের গণআন্দোলন অন্তসারশূন্য। তাদের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই।

তিনি বলেন, দেশের অর্থনীতি সহনীয় অবস্থায় বিরাজমান রাখতে প্রধানমন্ত্রী যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তা বিরল। ঈদে অর্থপ্রবাহ বাড়ায় অর্থনীতি চাঙ্গা হয়েছে। সংকট কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীর প্রয়াস কার্যকর করতে আওয়ামী লীগ নির্দেশনা মেনে চলবে। আটলান্টিক কাউন্সিল সূচকে ২৫ ধাপ পেছাচ্ছে বলে মার্কিন রিপোর্টের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রদূতকে জিজ্ঞাসা করতে চাই, তাদেরকে কত ধাপ পিছিয়েছে?

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বর্বরতার বিষয়ে মন্তব্য করতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, নেতানিয়াহু বর্তমান বিশ্বের হিটলার। এই নেতানিয়াহু জাতিসংঘকে মানে না, হোয়াট হাউজকে তোয়াক্কা করে না। আমেরিকান প্রেসিডেন্টের কথা শুনে না। সে হিটলারের চেয়েও ভয়ংকর। ১৪ হাজার শিশুকে গাজায় ইতোমধ্যে হত্যা করে ফেলছে। এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

  • সর্বশেষ - রাজনীতি