, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

গাজায় শরণার্থী ক্যাম্প-আবাসিক ভবনে ইসরায়েলের হামলা, নিহত ১৮

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

গাজায় শরণার্থী ক্যাম্প-আবাসিক ভবনে ইসরায়েলের হামলা, নিহত ১৮

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে একটি শরণার্থী শিবির (ক্যাম্প) ও আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। পৃথক এই হামলায় নিহত হয়েছেন অন্তত ১৮ জন। এর মধ্যে মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ১১ জন এবং রাফাহতে আবাসিক বাড়িতে হামলায় প্রাণ হারিয়েছেন ৭ জন। উভয় হামলাতেই নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু। খবর আল জাজিরার।

খবরে বলা হয়েছে, মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে। এর মধ্যে অধিকাংশই শিশু। ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে।

আল জাজিরা বলছে, মাগাজি শরণার্থী শিবিরটি ঘনবসতিপূর্ণ এবং ইসরায়েল গাজায় আক্রমণ শুরু করার পরে ভূখণ্ডটির উত্তরে হাজার হাজার পরিবার তাদের বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হওয়ার পরে এই শিবির আরও ঘনবসতিপূর্ণ হয়ে উঠেছে।

এদিকে গাজার রাফাহ শহরের একটি বাড়িতে পৃথক ইসরায়েলি হামলায় আরও সাতজন নিহত হয়েছেন। ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ শহরের কেন্দ্রস্থলে একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় চার শিশুসহ ওই সাতজন নিহত হন।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩৩ হাজার ৮৪৩ জন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭৬ হাজার ৫৭৫ জন।

  • সর্বশেষ - আন্তর্জাতিক