, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

ব্যাংক ডাকাতি : রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফ’র ৭ সদস্যকে কারাগারে প্রেরণ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ব্যাংক ডাকাতি : রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফ’র ৭ সদস্যকে কারাগারে প্রেরণ

বান্দরবানের রুমায় ব্যাংকে ডাকাতি, হামলা, পুলিশ ও আনসারের অস্ত্র ও টাকা লুটের মামলায় রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান নুন নোয়াম বমসহ ‘কেএনএফ’ সংশ্লিষ্টতায় গ্রেফতার ৭ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ২টায় বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এস এম এমরান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।  

আসামিরা হলেন- বান্দরবানের রুমা উপজেলার মুনলাই পাড়ার বাসিন্দা লাল নূন নোয়াম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেক লিয়ান (৩২), ভান নুন নোয়াম (৩৩), লাল মিন বম (৫০) এবং বান্দরবান সদর উপজেলা লাইমি পাড়ার বাসিন্দা ভান বিয়াক বম (২৩)।বান্দরবান আদালতের পুলিশের উপ-পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ৭ জন আসামিকে আদালতে তোলা হলে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

পুলিশ জানায়, সোমবার (২২ এপ্রিল) রুমা উপজেলার বিভিন্ন পাড়ায় অভিযান চালিয়ে রুমার ছাত্রলীগ শাখার সভাপতি ছাড়াও মুনলাই পাড়ার বাসিন্দা লাল নুন নোয়াম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেক লিয়ান (৩২), লালমিন বম (৫০) এবং বান্দরবান সদর উপজেলা লাইমি পাড়ার বাসিন্দা ভান বিয়াক বমকে (২৩) আটক করে যৌথবাহিনীর সদস্যরা। পরে ওই দিন সন্ধ্যায় তাদের রুমা থানায় সোপর্দ করা হয়। এ নিয়ে রুমা ও থানচির ৩ ব্যাংকে সন্ত্রাসী হামলা, অস্ত্র ও টাকা লুট এবং ব্যাংক ম্যানেজারকে অপহরণের মামলায় মোট গ্রেফতারের সংখ্যা ৭৮ জনে দাঁড়ালো।

এদিকে, রুমা শাখার ছাত্রলীগের সভাপতিকে গ্রেফতার ঘটনার পর সংগঠনের গঠনতন্ত্র বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক ও মর্যাদা ক্ষুণ্ন এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সভাপতি ভান নুন নোয়াম বমকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা ছাত্রলীগের সভাপতি অং হাই সিং পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

  • সর্বশেষ - আলোচিত খবর