, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

নতুন কমিটি গঠন প্রক্রিয়ায় চাঁদা নিলে ব্যবস্থা নেবে ছাত্রলীগ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নতুন কমিটি গঠন প্রক্রিয়ায় চাঁদা নিলে ব্যবস্থা নেবে ছাত্রলীগ

নতুন কমিটি গঠন প্রক্রিয়ার সময় চাঁদা আদায়ে নিষেধাজ্ঞা দিয়েছে ছাত্রলীগ। এর ব্যত্যয় ঘটলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে সংগঠনটি। বুধবার ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক জরুরি সাংগঠনিক নির্দেশনায় এ বার্তা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা সমমর্যাদার ইউনিট বা সরাসরি কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজ, কলেজ ও অন্যান্য ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান/মনোনয়ন ফি/চাঁদা আদায়/নির্ধারণ করা যাবে না।

এতে আরও বলা হয়, একইসাথে বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও অন্যান্য ইউনিট তাদের অধীনস্ত কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান/মনোনয়ন ফি/চাঁদা আদায়/নির্ধারণ করা যাবে না।

একইসাথে, উপজেলা, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড ও অন্যান্য ইউনিট তাদের অধীনস্ত কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান/মনোনয়ন ফি/চাঁদা আদায়/নির্ধারণ করা যাবে না। উল্লেখিত নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ - আলোচিত খবর