, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

বগুড়ায় পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বগুড়ায় পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ

পূর্ব বিরোধের জেরে বগুড়ার শাজাহানপুরে রাতের আঁধারে পুকুরে বিষ প্রয়োগে আব্দুর রহিম (৪৫) নামের এক মাছ চাষীর মাছ নিধনের অভিযোগ উঠেছে। উপজেলার গোহাইল ইউনিয়নের তারোইল সুঠিপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় আপন চাচার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত জেলে আব্দুর রহিম।

জানা গেছে, উপজেলার তারোইল সুঠিপাড়া গ্রামের মৃত রমজান আলী প্রামাণিকের ছেলে মোতাহার হোসেন (৫০) বাড়ির জমি বিক্রির জন্য ৬ থেকে ৭ মাস আগে নিজ ভাতিজা আব্দুর রহিমের কাছ থেকে ১০ হাজার টাকা বায়না নেন। জমি ১ মাসের মধ্যে রেজিস্ট্রি করে দেওয়ার কথা থাকলেও চাচা মোতাহার হোসেন তালবাহানা করতে থাকে। জমির বিষয়ে কথা বলতে গেলেই মোতাহার হোসেন ক্ষিপ্ত হন এবং আব্দুর রহিমের ক্ষতি করার হুমকি দেন।

মাছ চাষী রহিম জানান, তিনি বাড়ির পাশে তারোইল মধ্যপাড়ায় অন্যের মালিকানাধীন দেড় বিঘা আয়তনের একটি পুকুর ২ বছরের জন্য পত্তন নিয়ে মাছের রেনু পোনা চাষ করে আসছিলেন। সোমবার রাতে কে বা কারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে মাছগুলো নিধন করে। পরদিন গত মঙ্গলবার সকাল ৭টার দিকে আব্দুর রহিম প্রতিবেশিদের মাধ্যমে জানতে পারে তার পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়েছে।

এ ঘটনায় আব্দুর রহিম বাদী হয়ে মঙ্গলবার দুপুরে চাচা মোতাহার হোসেন, চাচি সাহেলা বেগম ও চাচাতো বোন সানো’র বিরুদ্ধে শাজাহানপুর থানায় অভিযোগ দায়ের করেন। শাজাহানপুর থানার এস.আই শাহিন আলী জানান, পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের একটি অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ - মিডিয়া