, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

জিম্বাবুয়েকে ছোট করে দেখার কিছু নেই: হৃদয়

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জিম্বাবুয়েকে ছোট করে দেখার কিছু নেই: হৃদয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলছে টাইগাররা। কিন্তু প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই কিনা, সিরিজটি সেভাবে মনোযোগ আকর্ষণ করতে পারছে না ক্রিকেটমহলে। কারণ অনেকের চোখে জিম্বাবুয়ে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ। এই সিরিজেই যেমন জিম্বাবুয়েকে টানা দুই ম্যাচে বিধ্বস্ত করেছে বাংলাদেশ।

এরপর তৃতীয়টিতেও জিতে এরইমধ্যে সিরিজ ঘরে তুলেছে শান্তবাহিনী। এখনও হাতে আছে দুই ম্যাচ। তৃতীয় ম্যাচে জিততে অবশ্য কষ্ট করতে হয়েছে স্বাগতিকদের। ব্যাটিংয়ে বড় সংগ্রহ না পাওয়ার পর দুর্বল বোলিংয়ে প্রায় হারতেই বসেছিল তারা। সিরিজের এই পর্যায়ে এসে জিম্বাবুয়েকে সহজ প্রতিপক্ষ মানছেন না বাংলাদেশ দলের ব্যাটার তাওহীদ হৃদয়। তবে বিশ্বকাপের আগে আরও ভালো করার তাগিদ অনুভব করছেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হৃদয় বলেন, 'আমার কাছে মনে হচ্ছে (জিম্বাবুয়ের বিপক্ষে) খেলাটা ততটাও সহজ হচ্ছে না। কারণ তাদের অনেক ভালো খেলোয়াড় আছে। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগেও খেলে। জিম্বাবুয়ে বলে ছোট করে দেখার কিছু নেই। আন্তর্জাতিক ক্রিকেটে সব টিমই কঠিন টিম।' হৃদয় নিজে জিম্বাবুয়ে সিরিজে এখন পর্যন্ত ধারবাহিকভাবে রান করছেন। তিন ম্যাচের দু'টিতে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

তৃতীয় ম্যাচে করেছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। সব মিলিয়ে ভালো সময় কাটছে তার। দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে পারায় খুশি তিনি। তাওহীদ বলেন, ' রান করলে প্রত্যেক ব্যাটারের একটা ভালো লাগা কাজ করে। আমি যেহেতু ব্যাটার, আমার রোল হল টিমে অবদান রাখা। আমিও ট্রাই করি ফিল্ডিং দিয়ে বা রান করে দলে অবদান রাখার। কোনো দিন হয়, কোনোদিন হয় না। (লক্ষ্য থাকে) যেদিন সুযোগটা পাবো, সেদিন যেন টিমের জন্য ভালো কিছু করতো পারি।'

  • সর্বশেষ - খেলাধুলা