, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

ঘরের মাঠে রাজস্থানকে হারালো দিল্লি

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ঘরের মাঠে রাজস্থানকে হারালো দিল্লি

আইপিএলের ৫৬তম ম্যাচে রাজস্থানকে ২০ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার (০৭ মে) অরুন জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২২১ রান। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ২০১ রানের বেশি করতে পারেনি রাজস্থান।

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লির ওপেনার জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক শুরুতে তাণ্ডব চালান। তার বিদায়ের পর দায়িত্ব বুঝে নিলেন আরেক ওপেনার অভিষেক পোরেল। ম্যাকগার্ক ২০ বলে ৭ চার আর ৩ ছক্কায় খেলেন ৫০ রানের ইনিংস। এরপর অভিষেক পোরেল করেন ৩৬ বলে ৭ চার আর ৩ ছক্কায় ৬৫।

মাঝে বেশ কয়েকটি উইকেট হারিয়ে বসেছিল দিল্লি। তবে শেষদিকে ত্রিস্টান স্টাবস ২০ বলে ৩টি করে চার-ছক্কায় ৪১ রানের ইনিংস খেলে দিলে সহজেই দুইশর ওপর স্কোর গড়ে ফেলে রিশাভ পান্তের দল। বোলারদের বেদম মার খাওয়ার দিনে রাজস্থানের রবিচন্দ্রন অশ্বিন ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নেন ৩টি উইকেট।

রান তাড়ায় নেমে দ্বিতীয় বলেই ওপেনার ইয়াশাসবি জায়সাওয়ালকে হারায় রাজস্থান। জস বাটলারও টেকেননি বেশিক্ষণ। ১৭ বলে ১৮ রান করেন তিনি। তিনে নেমে তাণ্ডব চালান সাঞ্জু স্যামসন। ২৮ বলে তুলে নেন ফিফটি। অপরপ্রান্তে এসে ২২ বলে ২৭ রান করে বিদায় নেন রিয়ান পরাগ। এরপর স্যামসনকে সঙ্গ দেন শুভম দুবে। ২৯ বলে দুজনে গড়েন ৫৮ রানের জুটি।  

ষষ্ঠদশ ওভারে স্যামসনকে বিদায় করে এই জুটি ভাঙেন মুকেশ কুমার। ৪৬ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৮৬ রান করে সাজঘরে ফেরেন রাজস্থান অধিনায়ক। তার বিদায়ে জয়ের আশা থেমে যায় দলটির। ১২ বলে ২৫ রানের ইনিংস খেরে শুভম দুবেও ধরেন প্যাভিলিয়নের পথ। শেষদিকে আর লড়তে পারেননি কেউই। দিল্লির হয়ে ২টি করে উইকেট নেন খলিল আহমেদ, মুকেশ কুমার ও কুলদীপ যাদব। একটি করে উইকেট শিকার করেন অক্ষর প্যাটেল ও রাশিখ সালাম।

এদিকে, দিল্লির বিপক্ষে ম্যাচ হারলেও পয়েন্ট টেবিলে অবস্থান পরিবর্তন হয়নি দলটির। ১১ ম্যাচে ৮ জয় ও ৩ হারে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স শীর্ষে। ১২ পয়েন্ট নিয়ে তিনে চেন্নাই সুপার কিংস। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকা সানরাইজার্স হায়দরাবাদ চারে। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে দিল্লি।

  • সর্বশেষ - খেলাধুলা