, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

টঙ্গী থেকে উত্তরা দিয়াবাড়ি শাটল বাস সার্ভিস চালু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

টঙ্গী থেকে উত্তরা দিয়াবাড়ি শাটল বাস সার্ভিস চালু

গাজীপুরের টঙ্গী থেকে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস সার্ভিস চালু করলো বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিআরটিসি)। প্রতিদিন সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত এ বাস সার্ভিস দেয়া হবে। প্রথম ধাপে টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত এ সার্ভিস চালু হলেও পরবর্তীতে টঙ্গীর স্টেশন রোড থেকে এলিভেটেড এক্সপ্রেস ফার্মগেট পর্যন্ত এ সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছেন বিআরটিসি কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় এ বাস সার্ভিসের উদ্বোধন করেন গাজীপুর-২ আসনের সাংসদ মো. জাহিদ আহসান রাসেল। উদ্বোধন শেষে সংসদ সদস্য রাসেল বলেন, বিআরটিসি'র এ সার্ভিসটি রাজধানীর আব্দুল্লাহপুর থেকে উত্তরা দিয়াবাড়ির মেট্রো রেলস্টেশন পর্যন্ত চালু ছিলো। এতে গাজীপুর ও টঙ্গী বাসী মেট্রোরেলের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছিল। এ বাস সার্ভিস সেবার নতুন মাত্রা যুক্ত করেছে। বিআরটিসির আন্তরিক সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেট্রোরেল সেবাটি উত্তরা দিয়াবাড়ি থেকে টঙ্গী হয়ে গাজীপুরের শিববাড়ি পর্যন্ত সম্প্রসারণের দাবি জানিয়েছি। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের( বিআরটিসি) জেনারেল ম্যানেজার মেজর নিজাম উদ্দিন,বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোর ম্যানেজার এন্ড অপারেশন মো. কামরুজ্জামান,গাজীপুর বাস ডিপোর ম্যানেজার( অপারেশন) রাকিবুল হাসান শুভ,গাজীপুর ঐতিহ্য ও উন্নয়নের সভাপতি ইঞ্জিনিয়ার মো. শামসুল হক প্রমূখ। 

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের( বিআরটিসি) জেনারেল ম্যানেজার মেজর নিজাম উদ্দিন বলেন, আজ থেকে ১১টি শাটলবাস সার্ভিসটি চালু হয়েছে। প্রতি দশ মিনিট পর পর একটি বাস ছেড়ে যাবে। প্রতিদিন প্রায় এক লাখ যাত্রী এ সুবিধা ভোগ করবেন।

রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনিরা হক তিন্নি বাসের প্রথম যাত্রী ছিলেন। তিনি বলেন, এ যাত্রা আমাদের জন্য খুবই আরাম দায়ক হবে। মেট্রোরেলে যাতায়াত করতে টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরার হাউস বিল্ডিং এলাকায় গিয়ে বাস পরিবর্তন করে বিআরটিসির বাসে চেপে উত্তরা মেট্রোরেল স্টেশনে যেতে হতো। এখন বাস পরিবর্তনের ঝামেলা নেই। তবে শিক্ষার্থীদের জন্য হাফ (১০ টাকা) ভাড়া নেবার দাবি জানান তিনি।

  • সর্বশেষ - মহানগর