, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

সিডনিতে শ্রীকান্ত আচার্য লাইভ ইন কনসার্ট অনুষ্ঠিত

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

সিডনিতে শ্রীকান্ত আচার্য লাইভ ইন কনসার্ট অনুষ্ঠিত

সিডনির সি থ্রি সিলভারওয়াটার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো দুই বাংলার জনপ্রিয় শিল্পী শ্রীকান্ত আচার্যের একক সংগীতানুষ্ঠান শ্রীকান্ত আচার্য লাইভ ইন কনসার্ট। গত ১১ মে (শনিবার) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় এই কনসার্ট যৌথভাবে আয়োজন করে সিডনির অন্যতম জনপ্রিয় মাল্টিমিডিয়া সংস্থা প্রভাত ফেরী এবং সিডনি মাল্টি কালচারাল সোসাইটি ইন্ক।

দুই বাংলার দুই সংগঠন একত্রিত হয়ে এটাই সিডনিতে বড় কোনো অনুষ্ঠানের প্রথম আয়োজন ছিল। পাবলিসিটি এবং মার্কেটিং এ ছিল সিডনি বিগ বি মিডিয়া এবং এন্টারটেইনমেন্ট। 

বিগ বি মিডিয়ার কর্ণধার বাসব রায় জানান, অনুষ্ঠানের এক মাস পূর্বেই ৭০০ সিটের সব টিকেট বিক্রি হয়ে যায়। সিডনিতে বসবাসরত দুই বাংলার মানুষের কাছে শ্রীকান্ত আচার্য অত্যন্ত জনপ্রিয় শিল্পী। অনুষ্ঠানের দিন পর্যন্ত বহু মানুষ টিকেট না পেয়ে হতাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে কবি গুরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে শ্রীকান্ত আচার্য তাঁর যাদুকরী গলায় একটি রবীন্দ্র সংগীত পরিবেশনা করেন। এরপর একে একে ভাল আছি, ভাল থেকো, আমার সারাটা দিন মেঘলা আকাশ, আমি খোলা জানালা, কেনো দূরে থাকো, এই পথ যদি না শেষ হয়, আমায় প্রশ্ন করে নীল ধ্রুব তারা প্রভৃতি জনপ্রিয় গান গেয়ে শত শত দর্শক-শ্রোতাকে মুগ্ধ করেন। প্রিয় গানের অনুরোধের পাশাপাশি কখনো হাততালি আবার কখনো পিনপতন নিরবতায় দর্শক-শ্রোতারা শিল্পীর গানগুলো উপভোগ করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে আয়োজকদের পক্ষ থেকে শ্রীকান্ত সহ যন্ত্রশিল্পীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন শ্রাবন্তী কাজী, সোলায়মান দেওয়ান, অরুপ এবং অর্নব সাহা। অনুষ্ঠানে তার শেষ গান ‘এই রাত তোমার আমার’ গানটি গাওয়ার সময় অডিটোরিয়াম ভর্তি দর্শক শ্রোতারা তার গানের সাথে গলা মেলান। তখন হলের ভিতরে এক অপূর্ব দৃশ্যের অবতারনা হয়। গান শেষ হওয়া মাত্র সবাই আনন্দ ও শ্রদ্ধায় দাড়িয়ে হাত তালি দিতে দিতে তাদের প্রিয় শিল্পীর প্রতি ভালবাসা এবং শ্রদ্ধা জানান। তার মতো একজন গুণী শিল্পীকে অনুষ্ঠানে আনায় দর্শকেরা আয়োজকদের ধন্যবাদ জানান।

  • সর্বশেষ - আন্তর্জাতিক