, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

মুস্তাফিজের চেন্নাইয়ের কোচ এবার পাকিস্তান দলে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মুস্তাফিজের চেন্নাইয়ের কোচ এবার পাকিস্তান দলে

কোচ বাছতে আবার আইপিএলের দিকে তাকাল পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের আরও এক কোচকে দায়িত্ব দিল তারা। আগেই গ্যারি কার্স্টেনকে পাকিস্তানের সাদা বলের ক্রিকেটের প্রধান কোচ করা হয়েছে। গুজরাট টাইটান্সের মেন্টর তথা ব্যাটিং কোচের দায়িত্বে রয়েছেন কার্স্টেন। এবার ডেভিড রিডকে দলের মেন্টাল ও স্কিল কন্ডিশনিং কোচ করেছে পাকিস্তান। আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের কোচিং দলে রয়েছেন রিড।

পাকিস্তান ক্রিকেট বোর্ড রিডের নাম ঘোষণা করেছে। বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্সের কোচিং দলে রয়েছেন রিড। ২০২১ সাল থেকে আইপিএলে চেন্নাইয়ের সঙ্গে যুক্ত তিনি। চাপের মধ্যে ক্রিকেটারদের মানসিক শক্তি ও দক্ষতা বৃদ্ধির কাজে সাহায্য করেন রিড। বিশ্বকাপে তার অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে পাকিস্তান। বাবর আজমদের দলে যোগ দেওয়ার জন্য আইপিএলের মাঝেই চেন্নাই ছাড়তে হবে রিডকে। পাশাপাশি সাইমন হেলমুটকে দলের ফিল্ডিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, প্রধান কোচ গ্যারি কার্স্টেনের পরামর্শে রিড ও হেলমুটকে নিয়োগ করা হয়েছে। ১৯ মে তারা ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজ থেকেই কাজ শুরু করবেন তাঁরা। কয়েক দিন আগে কার্স্টেনকে পাকিস্তানের সাদা বলের ক্রিকেটের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

লাল বলের ক্রিকেটের প্রধান কোচ জেসন গিলেসপি। দায়িত্ব নিলেও এখনো পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে পারেননি কার্স্টেন। ভিডিও কলে বাবরদের সঙ্গে কথা বলেছেন। তবে গুজরাট টাইটান্স আইপিএলের প্লে-অফে উঠতে না পারায় গ্রুপ পর্ব শেষে তিনিও পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে।

  • সর্বশেষ - খেলাধুলা