2024-06-25 06:28:00 pm

খালে বর্জ্য ফেললে আইনের আওতায় নেওয়া হবে : ডিএনসিসি মেয়র

www.focusbd24.com

খালে বর্জ্য ফেললে আইনের আওতায় নেওয়া হবে : ডিএনসিসি মেয়র

১৫ মে ২০২৪, ১৬:৫০ মিঃ

খালে বর্জ্য ফেললে আইনের আওতায় নেওয়া হবে : ডিএনসিসি মেয়র

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, খালে যারা বর্জ্য ফেলবে আমি যদি দেখতে পারি তাহলে চোর চুরি করলে যেমন আইনের ধারায় শাস্তি হয় ঠিক তেমনি এদের জরিমানা করা হবে। এদের যদি আমরা ধরতে পারি তাহলে আইনের আওতায় নিয়ে আসব।

বুধবার দুপুরে রাজধানীর গুলশান-২ ডিএনসিসির নগর ভবনের সামনে সপ্তাহব্যাপী চলমান বর্জ্য প্রদর্শনী পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএনসিসি মেয়র।

আতিকুল ইসলাম বলেন, আমি যেটা মনে করি অবশ্যই আমাদের নিজেদের একটা ইচ্ছা দরকার। যিনি ঢাকা শহরে বাস করেন তিনি কীভাবে একটা নষ্ট ফ্রিজ খালের মধ্যে ফেলতে পারে। সর্বপ্রথম আমাদের মানসিকতা চেঞ্জ (পরিবর্তন) করতে হবে। একটা সোফা বা একটি জাজিম কিন্তু কোনোভাবেই খালের মধ্যে ফেলা যায় না। এগুলো কিন্তু অহরহ আমরা আমাদের ড্রেন এবং খাল থেকে উদ্ধার করছি। একটু বৃষ্টি হলেই বিভিন্ন ধরনের ট্রল হচ্ছে, যে রাস্তায় পানি জমে যাচ্ছে। কিন্তু পানিটা কি জন্য জমে যাচ্ছে এটা আমরা কেউ চিন্তা করি না।

তিনি বলেন, আমাদের সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) আছে। আমরা মেইন বর্জ্য যেখানে ফেলি সেটা হচ্ছে আমিনবাজার ল্যান্ড ফিল্ড। আমাদের বিভিন্ন এলাকাতেও সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন আছে। সেখানে কিন্তু ইজিলি আমরা বর্জ্য ফেলতে পারি।

তিনি বলেন, আমাদের নিজেদের শহরকে ভালোবাসতে হবে। এ নগর থেকে আমরা সবাই নিচ্ছি আর নিচ্ছি। আমাদের কিন্তু সময় এসেছে দেওয়ার জন্য। দেয়াটা কি? নির্দিষ্ট স্থানে ময়লা ফেলা, নিজের শহরকে পরিষ্কার রাখা।  

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, উত্তর সিটি এলাকার বিভিন্ন অঞ্চলের ওয়ার্ড কাউন্সিলরসহ প্রমুখ।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :