, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

ফরিদপুরে ৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ফরিদপুরে ৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ফরিদপুরের আলোচিত স্কুলছাত্র আলাউদ্দিন মাতুব্বর অন্তর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আজিজুল শেখকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাব-১০। হত্যাকাণ্ডের ছয় বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে ধরা পড়লো সে।

শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে র‌্যাব- ১০ ফরিদপুর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার কে এম শাইখ আকতার সাংবাদিকদের এ তথ্য জানান। 

গ্রেফতারকৃত আজিজুল শেখ ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকদী গ্রামের দুলাল শেখের ছেলে।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, ২০১৮ সালের ৭ জুন ফরিদপুরের নগরকান্দার মানিকদী পাগলপাড়া এলাকার গ্রিস প্রবাসী আবুল হোসেন মাতুব্বরের ছেলে, ৮ম শ্রেণির শিক্ষার্থী আলাউদ্দিন অন্তর মসজিদে তারাবির নামাজে যাচ্ছিল। এ সময় পথে তাকে অপহরণ করা হয়।

পরে অন্তরকে জীবিত অবস্থায় ফেরত দিতে তার মা-বাবার কাছে মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। পরে বিকাশের মাধ্যমে কিছু টাকাও দেন অন্তরের মা। তারপরও তারা অন্তরকে শ্বাসরোধ করে হত্যা করে।

অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে অন্তরের মা জান্নাতি বেগম নগরকান্দা থানায় অভিযোগ দেয়। হত্যার ২১ দিন পর ওই এলাকার একটি খাল থেকে অন্তরের গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। গত ২০১৮ সালের ১৫ অক্টোবর নগরকান্দা থানার এসআই নিখিল চন্দ্র অধিকারী মামলার চার্জশিট আদালতে দাখিল করেন।

সাক্ষ্য ও শুনানি শেষে দীর্ঘ প্রায় ৬ বছর পর আদালত এবছরের ২৭ মার্চ মামলার রায় ঘোষণা করেন। রায়ে ৩ জনের মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। রায়ের সময় ছয়জনের মধ্যে পাঁচজন আদালতে উপস্থিত থাকলেও আজিজুল শেখ পলাতক ছিলেন। শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গার টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে আজিজুল শেখকে গ্রেফতার করা হয়। আজিজুল শেখকে নগরকান্দা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ - অন্যান্য