2024-05-05 01:21:55 am

জমি নিয়ে বিরোধে গৌরীপুরে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

www.focusbd24.com

জমি নিয়ে বিরোধে গৌরীপুরে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

২২ জুন ২০২০, ০০:১৩ মিঃ

জমি নিয়ে বিরোধে গৌরীপুরে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

প্রতীকী ছবি

ময়মনসিংহের গৌরীপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় চাঁন মিয়া (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। উপজেলার সিধলা ইউনিয়নের বারোআনি গ্রামে সকালের এ হামলায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বারোআনি গ্রামে জমি সংক্রান্ত বিষয় নিয়ে শমসের আলীর ছেলে চাঁন মিয়ার পরিবারের সাথে বিরোধ চলছিলো প্রতিবেশী লাল মিয়ার পরিবারের। দুই পরিবারের মধ্যে একখণ্ড জমি কেনা-বেচা নিয়ে তৈরি হয় বিরোধ। রোববার সকালে লাল মিয়ার লোকজন বিরোধপূর্ণ জমিতে খুঁটি দিয়ে দখল করে। খবর পেয়ে চাঁন মিয়া ও তার ভাই তোতা মিয়া ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষ হামলা চালিয়ে দুই ভাইকে আহত করে। স্থানীয় ও পরিবারের লোকজন আহত দুই ভাইকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে বড় ভাই চাঁন মিয়ার অবস্থা আশঙ্কাজনক হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে চিকিৎসকরা। পরে সেখানে নেয়ার সময় পথিমধ্যে ত্রিশাল এলাকায় তার মৃত্যু হয়।


রোববার রাত সাড়ে ৯টার দিকে গৌরীপুর থানার ওসি মো. বোরহান উদ্দিন বলেন, জমি কেনাবেচা নিয়ে বিরোধ তৈরি হয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। দুই পক্ষেই কয়েকজন আহত হয়। আহত অবস্থায় চাঁন মিয়া নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি আরও বলেন, ঘটনার পর থেকে জড়িতরা পলাতক রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন ও জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :