ময়মনসিংহ, , ২৯ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

পাকিস্তানকে নয়, নিজের দেশকে ভালোবাসুন: শাহরিয়ার নাফীস

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

পাকিস্তানকে নয়, নিজের দেশকে ভালোবাসুন: শাহরিয়ার নাফীস

বাংলাদেশের কিছু মানুষের পাকিস্তানভক্তি দেখে বিস্ময় প্রকাশ করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাঁহাতি ওপেনার শাহরিয়ার নাফীস। এ বিষয়ে বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন নাফীস।  

মূলত বৃহস্পতিবার করোনা প্রাদুর্ভাবের কারণে পিএসএল (পাকিস্তান সুপার লিগ) স্থগিতের খবরে নাফীস ফেসবুকে একটি পোস্ট দেন। এই পোস্টে অনেকে নেতিবাচক মন্তব্য করেন। সেটি চোখ এড়ায়নি নাফীসের।

সেসব মন্তব্যকারীর উদ্দেশ্যেই পরে আরেক একটি স্ট্যাটাসে এভাবে ক্ষোভ উগড়ে দেন। 

নাফীস তার দ্বিতীয় স্ট্যাটাসে লেখেন—আমার মনে হয় আমরা কেউ কেউ আল্লাহর নেয়ামতে বিশ্বাস করি না। আমাদের মধ্যে কেউ কেউ চেয়েছিল কয়েক মিলিয়ন মানুষ কোভিড-১৯ এ সংক্রমিত হোক।অন্যথায় কেউ এ ধরনের কথা বলতে পারে কীভাবে? কে বিসিবি এবং পিসিবি তুলনা করছে? এখনও অবধি পিএসএল ছাড়া, শুরু করার পর কোভিডের কারণে অন্য কোনো ক্রীড়া ইভেন্ট স্থগিত করা হয়নি। এটা অবশ্যই দুঃখজনক ঘটনা। আমি বলেছিলাম যে, আল্লাহ আমাদের আশীর্বাদ করেছেন এবং আমাদের খেলোয়াড়দের মধ্যে কেউই সংক্রমিত হয়নি। 

এর পর নাফীস লেখেন—আওয়ামী লীগ বা বিএনপি বাদ দিন। বিসিবি বা পিসিবি ছেড়ে দিন। পাকিস্তান ভালোবাসা বাদ দিয়ে নিজের দেশকে ভালোবাসুন। না পারলে চুপ থাকুন। আর যদি আপনি ভাবেন যে আপনি বাংলাদেশি নন; তবে দয়া করে এড়িয়ে যান।

উল্লেখ্য, জমজমাট লড়াইয়ের মধ্যেই বৃহস্পতিবার স্থগিত হয়ে গেল পাকিস্তান সুপার লিগ (পিএসএস)।  

জৈব বলয়ে সুরক্ষিত থাকার পরও সাত ক্রিকেটারের করোনা আক্রান্তের খবরে ২০ ম্যাচ বাকি থাকতেই অনির্দিষ্টকালের জন্য পিএসএল পিছিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

এই খবরের পর নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে ফেসবুকে নাফীস লিখেছিলেন—“আল্লাহতায়ালার বিশেষ অনুগ্রহ বাংলাদেশের ওপর। এখন পর্যন্ত আমরা একটি ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতা, একটি ঘরোয়া টি২০ প্রতিযোগিতা এবং শেষ পর্যন্ত একটি সম্পূর্ণ আন্তর্জাতিক সিরিজ আয়োজন করেছি। আতহার ভাই (আতহার আলি খান) মতো বলতে হয়—'No Covid what so ever (একদমই কোনো কোভিড নেই)’ আলহামদুলিল্লাহ! এদিকে পাকিস্তানে...”

 

এই পোস্ট দেওয়ার পর পরই মন্তব্যের ঘরে অনেকে নাফীসকে কটাক্ষ করেন।

  • সর্বশেষ - মিডিয়া