2024-04-28 04:19:52 pm

গৌরীপুরে এমপিপুত্র-মেয়রের পাল্টাপাল্টি মামলা

www.focusbd24.com

গৌরীপুরে এমপিপুত্র-মেয়রের পাল্টাপাল্টি মামলা

০৯ মার্চ ২০২১, ২৩:১৮ মিঃ

গৌরীপুরে এমপিপুত্র-মেয়রের পাল্টাপাল্টি মামলা

ময়মনসিংহের গৌরীপুরে ঐতিহাসিক ৭ মার্চের অনুষ্ঠানে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা করেছে দু’পক্ষ। এতে আসামি করা হয়েছে শতাধিক ব্যক্তিকে। একটিতে পৌর মেয়র বাদী হয়ে স্থানীয় সংসদ সদস্যের ছেলেকে এক নম্বর আসামি এবং অপরটিতে মেয়রকে এক নম্বর আসামি করা হয়েছে।


মঙ্গলবার (৯ মার্চ) মামলা দুটি নথিভুক্ত করা হয়েছে। এ ঘটনায় পুলিশ চারজনেক গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।


মামলার এজাহার থেকে জানা গেছে, গত ৭ মার্চ গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে ফুলের তোড়া দিয়ে পৌরসভা হয়ে বাসভবনের উদ্দেশে যাওয়ার সময় তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে এমপিপুত্র তানজির আহম্মেদ রাজিবের সমর্থকরা। সংবাদ সম্মেলন করে এ ধরনের অভিযোগ করেন মেয়র।


পাল্টা অভিযোগ করেন এমপিপুত্র রাজিব। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে তিনি স্থানীয় শাহগঞ্জ বাজারের কাছে একটি প্রীতি ফুটবল ম্যাচ দেখেতে যাওয়ার সময় তার গাড়িবহরে হামলা ও ভাঙচুর চালায় মেয়রের লোকজন।


তার এমন অভিযোগের পর সংসদ সদস্য নাজিম উদ্দিন আহম্মেদ ময়মনসিংহ জেলা প্রেস ক্লাবে গিয়ে রাতে সংবাদ সম্মেলন করে পাল্টা অভিযোগ করে বলেন, ‘আমি এমপি হলেও কেউ আমার কথা শোনে না, শোনে মেয়রের কথা। রাজাকারের ছেলে (মেয়র) হয়ে আমার গাড়িতে হামলা চালানো ছাড়াও বিপর্যস্ত করেছে। এতে আমি ভীত সন্ত্রস্ত। পরদিন সোমবার মেয়রের পক্ষে হরতাল পালন করে বাজার ব্যবসায়ী সমিতি।’


এ অবস্থায় দু’পক্ষের মধ্যেই চলে উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অন্যদিকে মঙ্গলবার দু’পক্ষ থেকেই থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযোগ দুটি নথিভুক্ত করে।


জানা যায়, মেয়র বাদী হয়ে এমপিপুত্র রাজিব ছাড়াও ১২ জনের নামে এবং অজ্ঞাত আরও ৪০ জনের বিরুদ্ধে মামলা করেন। অপরদিকে এমপিপুত্র রাজিব মেয়রসহ আরও ৪১ জনকে আসামি করে মামলা করেন।


এ ব্যাপারে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় চারজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :