ময়মনসিংহ, , ২৮ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

জামালপুরে বৃদ্ধ বাবাকে হত্যার দায়ে ছেলে সবুজ মিয়াকে (৪২) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সবুজ মিয়া জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের দক্ষিণ কৈডোলা গ্রামের মৃত ইমান আলীর দ্বিতীয় ছেলে।

মামলার রায়ে বলা হয়েছে, ইমান আলীর সাথে তার ছেলে সবুজ মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সবুজ মিয়া স্থানীয় ইউপি নির্বাচনের সদস্য পদে অংশগ্রহণের জন্য জমি লিখে দিতে চাপ প্রয়োগ করেন ইমান আলীকে। ইমান আলী রাজি না থাকায় ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি সবুজ মিয়া তার গ্রামের একটি মাদরাসার সামনে বাবা ইমান আলীকে ব্যাপক মারধর করে। হাসপাতালে নেওয়ার পথে গুরুত্বর আহত ইমান আলী মারা যান।

এই ঘটনায় নিহতের বড় ছেলে বাদল মিয়া বাদী হয়ে জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

jagonews24

মামলার রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র বলেন, ‘মামলায় ২২ সাক্ষীর মধ্যে ১৭জনের সাক্ষ্যগ্রহণ শেষে সবুজকে মৃত্যু দণ্ডাদেশ দিয়ে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। আমরা এ রায়ে সন্তুষ্ট এবং রায় দ্রুত কার্যকরের দাবি জানাই।’

একই দিন দুপুরে জেলার বকশিগঞ্জে এক শিশুকে ধর্ষণের দায়ে উদয় (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম আলী আহমেদ।

সাজাপ্রাপ্ত তাকিউল হাসান উদয় বকশিগঞ্জ উপজেলার উঠানোপাড়া গ্রামের ছোরহাব আলীর ছেলে। এসময় তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক।

  • সর্বশেষ - মহানগর