2024-05-06 05:11:20 am

প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধের আদেশ জারি

www.focusbd24.com

প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধের আদেশ জারি

২৮ মার্চ ২০২১, ১৮:২২ মিঃ

প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধের আদেশ জারি

বিশ্বের ন্যায় দেশেও করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন আগামী ২২ মে ২০২১ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আজ রবিবার (২৮ মার্চ) মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে।

মন্ত্রণালয়ের এ আদেশে বলা হয়, শিক্ষার্থীদের করোনার সংক্রমণ ঠেকাতে আগামী ২২ মে পর্যন্ত সব ধরনের প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। এসময় নিজের এবং অন্যদের করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষার জন্য শিক্ষার্থীরা নিজ নিজ বাসায় অবস্থান করবে।

সরকারি এ আদেশে আরো বলা হয়, এসময় অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধানমন্ত্রী কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা মেনে চলবেন। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবক নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরীবিক্ষণ করবে।

এছাড়া ছুটির এ সময় সংশ্লিষ্ট বিদ্যালয় প্রধানরা তাদের শিক্ষকদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে, নিজ পাঠ্যবই পড়ে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকের মাধ্যমে নিশ্চিত করবেন বলেও উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২২ মে পর্যন্ত বন্ধ রেখে পরদিন ২৩ মে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :