ময়মনসিংহ, , ২৯ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

কুমিল্লায় যুবলীগ কর্মীকে হত্যায় ২৮ জনের বিরুদ্ধে মামলা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কুমিল্লায় যুবলীগ কর্মীকে হত্যায় ২৮ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার সদর দক্ষিণে ২৪ মামলার আসামী মো. নাদিম হোসেন (৩৫) নামে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা করেছেন নিহতের পিতা ইদু মিয়া। মামলায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইলিয়াছসহ ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫ জনের বিরুদ্ধে সদর দক্ষিণ থানায় এ মামলাটি দায়ের করা হয়। রবিবার (২৮ মার্চ) কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী এই তথ্য জানান।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এলাকায় মাদক কারবার নিয়ে প্রতিপক্ষের সঙ্গে বিরোধ চলছিল নাদিমের। কয়েক দিন আগে এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় র‌্যাবের একটি দল। বিরোধীপক্ষের ধারণা, নাদিমের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়েছিল র‌্যাব।

এ নিয়ে বিরোধীদের সঙ্গে নাদিমের সম্পর্কের অবনতি ঘটে। এ নিয়ে গত দুই দিন আগে তাকে পিটিয়ে আহত করা হয়। শুক্রবার সকাল সাড়ে ৯টায় চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরে নাদিম। খবর পেয়ে প্রতিপক্ষের ১০-১২ সন্ত্রাসী তার বাড়িতে এসে তাকেসহ পরিবারের সদস্যদেরকে উপর্যুপরি কোপায়।

এতে তার স্ত্রী আমেনা বেগম, ভাই রাসেল, ও বাবা ইদু মিয়া আহত হন। এ সময় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়ার পথে নাদিমের মৃত্যু হয়। খবর পেয়ে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের ধাওয়া করে।

হত্যাকান্ডের পর পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে বাটপাড়া গ্রামের আবদুল মান্নানকে আটক করে। শনিবার রাতে দায়ের করা হত্যা মামলায় মান্নানকে গ্রেফতার দেখিয়ে রবিবার আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া মান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী জানান, হত্যার ঘটনায় মামলা হয়েছে। আমরা আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছি। আটককৃত মান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

  • সর্বশেষ - আলোচিত খবর