ময়মনসিংহ, , ২৯ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

অবশেষে বাংলায় ভোটের প্রচারে রাহুল গান্ধী, দোলাচলে প্রিয়াঙ্কা

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

অবশেষে বাংলায় ভোটের প্রচারে রাহুল গান্ধী, দোলাচলে প্রিয়াঙ্কা

কলকাতা, ১১ এপ্রিল – অবশেষে রাজ্যে ভোট প্রচারে আসছেন রাহুল গান্ধী (Rahun Gandhi)। পঞ্চম দফার ভোট প্রচারের শেষ দিনে গোয়ালপোখরে সভা করবেন তিনি। একই দিনে সবা করলে মাটিগাড়া-নকশালবাড়িতেও। কেন ভোট প্রচারে গান্ধী পরিবারের কাউকে বঙ্গে দেখা যাচ্ছে না তা নিয়ে প্রশ্ন উঠছিল। এবার সেই জলঘোলা থামবে বলেই মনে করা হচ্ছে।


কেরলের ভোট মিটলেই রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী রাজ্যে আসবেন বলে জানানো হয়েছিল। ৬ তারিখ কেরলের ভোট হয়ে গেলেও এখনও গান্ধী পরিবারের কেউ প্রচারে আসেননি। সূত্রের খবর, সম্প্রতি রবার্ট বঢরা করোনা আক্রান্ত হয়েছেন। তাই প্রিয়াঙ্কা গান্ধীকে আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তিনি কবে প্রচারে আসবেন বা আদৌ আসতে পারবেন কিনা তা নিয়ে সন্দিহান প্রদেশ কংগ্রেস। তবে প্রচারে আসার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল গান্ধী। আগামী চার দফাতেই রাহুল প্রচার করবেন বলে জানা গিয়েছে। তাঁর সভায় সিপিএমের শীর্ষ নেতৃত্ব থাকবেন বলে জানা গিয়েছে। কলকাতাতেও তিনি একটি সভা করার কথা তাঁর।


উল্লেখ্য, এবার নির্বাচনে বাম-কংগ্রেস-আইএসএফ জোট বেঁধেছে। বাম-কংগ্রেস নেতৃত্ব জোট বেঁধে প্রচারও সারছেন। কিন্তু সেই প্রচারে কংগ্রেসের কোনও কেন্দ্রীয় নেতাকে এতদিন দেখা যায়নি। যা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছিল। এরই মাঝে কেরলের ভোট প্রচারে গিয়ে বামেদের তীব্র সমালোচনা করেছিলেন রাহুল। বিজেপি-বাম আঁতাত নিয়েও প্রশ্ন তুলে দিয়েছিলেন তিনি। ফলে জোটের ভবিষ্যৎ কী, তা নিয়ে জলঘোলা শুরু হয়ে গিয়েছিল। তবে রাহুল প্রচারে আসায় সেই প্রশ্নের ইতি ঘটল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।


রাজনৈতিক মহলের মতে, বাম-কংগ্রেসের বাংলায় দোস্তি আর কেরলে কুস্তি। কেরলে ক্ষমতায় ফিরতে মরিয়া কংগ্রেস। তাই দক্ষিণের এই রাজ্যে ভোট (WB Assembly Polls 2021) না মেটা পর্যন্ত বাংলায় বামেদের সঙ্গে একমঞ্চে আসতে চাইছিলেন না রাহুল। আর তাই এ রাজ্যে চার দফা ভোট হয়ে গেলেও গান্ধী পরিবারের কাউকেই প্রচারে দেখা যায়নি। সেই প্রতিবন্ধকতা কাটায় এবার বাংলায় প্রচারের ঝড় তুলতে চান রাহুল। তবে রাজনৈতিক মহলের একাংশের দাবি, এর পরের দফাগুলিতে কংগ্রেসের বেশকিছু শক্ত ঘাঁটিতে নির্বাচন রয়েছে। সেখান থেকে বেশকিছু আসন পাবে কংগ্রেস। আর তাই এবার প্রচারে ঝাঁপাচ্ছেন রাহুল।‌


সূত্র : সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ - আন্তর্জাতিক