, ৫ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

সেশন বাই সেশন খেলে লঙ্কাজয়ের আশা মুমিনুলের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সেশন বাই সেশন খেলে লঙ্কাজয়ের আশা মুমিনুলের

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে নামার আগে এখনও পর্যন্ত সে অর্থে খুব বেশি দলীয় অনুশীলন হয়নি বাংলাদেশ দলের। সিরিজের প্রস্তুতির মূল অংশটা শ্রীলঙ্কা গিয়েই নিতে হবে মুমিনুল হক, মুশফিকুর রহীমদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে সোমবার শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ দল।


তার আগে আজ (রোববার) সকালে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া খেলোয়াড়রা অনুশীলন করেছেন দেশের হোম অব ক্রিকেটে। সবশেষ শ্রীলঙ্কা সফরে একটি টেস্ট জিতেছিল মুশফিকুর রহীমের নেতৃত্বাধীন বাংলাদেশ। ফলে এবারও সেই ধারাবাহিকতার ধরে রাখার একটা প্রত্যাশা থাকবে মুমিনুল হকের দলের ওপর।


সাম্প্রতিক ফর্ম অবশ্য খুব একটা আশা জাগাচ্ছে না ভক্ত-সমর্থকদের মনে। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের কাছে রীতিমতো নাকানিচুবানি খাওয়ায় দল নিয়ে বড় কোনো আশাও দেখতে পারছেন না তারা। এছাড়া নিউজিল্যান্ড সফরে সব ম্যাচে হারায় দলের মানসিক অবস্থাও খুব একটা ভালো থাকার কথা নয়।


তবু আশাবাদী টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তার মতে শ্রীলঙ্কায় টেস্ট জেতা সম্ভব। তবে এর জন্য পূরণ করতে হবে কিছু শর্ত। যার মধ্যে সবচেয়ে বড় হলো, সেশন বাই সেশন ধরে আগানো। পাঁচদিনের ম্যাচের প্রতিটি সেশন নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারলে জয় সম্ভব বলে মনে করেন মুমিনুল।


রোববার মিরপুরের বিসিবি একাডেমির সামনে সংবাদ সম্মেলনে টেস্ট অধিনায়ক বলেছেন, ‘আগে কী হয়েছে তা অতীত আর ভবিষ্যত কী হবে তা কেউ বলতে পারবে না। আমরা যে পাঁচদিন টেস্ট খেলব, প্রত্যেকটা দিন, প্রত্যেকটা সেশন যদি জিততে পারি, ভালো খেলতে পারি তাহলে ফলাফল আমাদের দিকে আসবে। যদি না পারি তাহলে আমাদের বিপক্ষে চলে যাবে। নির্দিষ্ট দিন অনুযায়ী আমরা যদি ভালো প্রস্তুতি নিয়ে খেলতে পারি, তাহলে জয় হতে পারে।’


তবে আসন্ন চ্যালেঞ্জের ব্যাপারেও ওয়াকিবহাল মুমিনুল। শ্রীলঙ্কার মাটিতে তাদের বিপক্ষে সেই চ্যালেঞ্জ জিতেই ভালো করার আশা অধিনায়কের, ‘শ্রীলঙ্কা সবসময়ই তাদের মাটিতে শক্তিশালী দল। তো আমাদের জন্য কাজটা সহজ হবে না, অনেক চ্যালেঞ্জিং হবে। আমরা যেই অবস্থায় দাঁড়িয়ে আছি, সেখান থেকে জয়ী হতে হলে ঐ চ্যালেঞ্জটা নিতে হবে এবং চ্যালেঞ্জটা পার হয়ে আমাদের ভালো রেজাল্ট করতে হবে।’

  • সর্বশেষ - খেলাধুলা