ময়মনসিংহ, , ২৮ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

চট্টগ্রামে আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

চট্টগ্রামে আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫

চট্টগ্রাম, ১৬ এপ্রিল – করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০৫ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪৫ এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৩৮০।

শুক্রবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ১৪২ নমুনা পরীক্ষায় ৩০৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২৭১ জন এবং উপজেলার ৩৪ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৯০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ২৩ জন এবং শেভরন হাসপাতাল ল্যাবে ১৩২ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ৪২ মামলায় মোট ৪১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে সচেতনতার জন্য মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা যায়।

সূত্র : জাগো নিউজ
  • সর্বশেষ - সারাদেশ