ময়মনসিংহ, , ২৮ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট অনেক ভালো: চিকিৎসক

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট অনেক ভালো: চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার বাসভবনে ফেরার পর দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট অনেক ভালো অবস্থানে। তার রিপোর্টে যেটা পাওয়া গেছে, তা অত্যন্ত মার্জিন পর্যায়ে আছে, যেটাকে মাইনর হিসেবে ধরা যায়। তবে এখনো আমরা শঙ্কামুক্ত নই। কারণ, করোনাভাইরাস কখন কোন পর্যায়ে চলে আসে, তা বলা যায় না। এরপরও শুক্রবার পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় সিদ্ধান্ত নেয়া হবে। আমাদের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার করোনা উপসর্গ খুবই কম। এরপরও তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সর্বসম্মত সিদ্ধান্ত ছিলো—তার চেস্ট সিটি স্ক্যান করার বিষয়। এই বোর্ডে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানসহ আরও বিদেশি চিকিৎসক ছিলেন। তাদের সবার সিদ্ধান্তে খালেদা জিয়ার এইচআর চেস্ট সিটি স্ক্যান (হাই রেজুলেশন চেস্ট সিটি স্ক্যান) করা হয়েছে। সেটার প্রাথমিক রিপোর্ট আমরা পেয়েছি। এখন পর্যন্ত যে সিটি স্ক্যান ফাইন্ডিং আছে, সেটি অত্যন্ত কম। এখন তার জন্য যে চিকিৎসা দেয়া প্রয়োজন, সেটা আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব।

ডা. জাহিদ হোসেন বলেন, এখানে যদি তার কোনো ওষুধ যোগ করতে হয় তা করা হবে। এছাড়া সার্বক্ষণিকভাবে তার অবস্থা পর্যবেক্ষণ করতে হবে। এটা আগামী এক সপ্তাহ পর্যন্ত করা হবে। যেকোনো পরিস্থিতিতে যেকোনো সময়ে আমরা যাতে ব্যবস্থা গ্রহণ করতে পারি আমাদের সেই প্রস্তুতি আছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বরাত দিয়ে বিএনপির একটি সূত্র জানিয়েছে, করোনা আক্রান্ত খালেদা জিয়ার ফুসফুসে সংক্রমণের মাত্রা যেটা পাওয়া গেছে, সেটা সাত শতাংশের মতো। যা সন্তোষজনক বলছেন চিকিৎসকরা।

এর আগে বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়া সিটি স্ক্যান শেষে বাসায় ফিরেন। সিটি স্ক্যান করানোর জন্য তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছিল। তার আগে রাত ৯টা ৪০ মিনিটের দিকে হাসপাতালে নেয়া হয়। রাত সোয়া ৯টার দিকে ফিরোজা থেকে বের হয়েছিল খালেদাকে বহনকারী গাড়ি।

সূত্র : প্রতিদিনের সংবাদ
  • সর্বশেষ - রাজনীতি