ময়মনসিংহ, , ২ জ্যৈষ্ঠ ১৪২৮ অনলাইন সংস্করণ

চ্যাম্পিয়নদের লক্ষ্য এখন চারের মধ্যে থাকা!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

চ্যাম্পিয়নদের লক্ষ্য এখন চারের মধ্যে থাকা!
চ্যাম্পিয়নস লিগের শিরোপা নিয়ে উল্লাসরত লিভারপুল

রিয়াল মাদ্রিদের কাছে হেরে কোয়ার্টার ফাইনালেই শেষ হয়ে গেছে লিভারপুলের উয়েফা চ্যাম্পিয়নস লিগ মিশন। আর ঘরোয়া ফুটবলের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার মিশনও ব্যর্থ হয়ে গেছে আরও দুই ম্যাচ আগে।

অর্থাৎ চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগ কিংবা ইংলিশ প্রিমিয়ার লিগ- কোনো শিরোপাই জেতা হবে না লিভারপুলের। এমতাবস্থায় এবারের লিগে সেরা চারে থাকতে পারাকেই সফলতা হিসেবে মানছেন গত মৌসুমে লিভারপুলকে ৩০ বছর পর লিগ জেতানো কোচ ইয়ুর্গেন ক্লপ।

বর্তমানে লিগে ৩১ ম্যাচ শেষে ৫২ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে অবস্থান করছে লিভারপুল। চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমের টিকিট পেতে থাকতে হবে অন্তত সেরা চারে। আপাতত এটিকেই মৌসুমে নিজেদের লক্ষ্য হিসেবে স্থির করেছেন ক্লপ।

আজ (সোমবার) দিবাগত রাতে লিগে নিজেদের ৩২তম ম্যাচে লিডস ইউনাইটেডের মুখোমুখি হবে লিভারপুল। এই ম্যাচে জিতলে টেবিলের চার নম্বরে উঠে যাবে তারা। তবে হারলে দেখা দেবে আরও নিচে নেমে যাওয়ার শঙ্কা। তাই মূলত সেরা চারে থাকার দিকেই বেশি মনোযোগ লিভারপুল কোচের।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ক্লপ বলেছেন, ‘আমি জানি না, বাইরের মানুষ কীভাবে দেখে সবকিছু। তবে আমাদের জন্য এখনও মৌসুমটা সফল হতে পারে, যদি আমরা চ্যাম্পিয়নস লিগের টিকিট পেতে পারি। আমরা গতবছর লিগ জিতেছি মানে এই না যে প্রতিবছর লিগ জেতাটাই হবে একমাত্র সফলতা।’

তিনি আরও যোগ করেন, ‘কোনো দল কিছু জেতার পর এটাই একটা সমস্যা দেখা যায়। আমরা এখন সেই অবস্থায় নেই। আমরা আমাদের নিজেদের ছায়াকে তাড়া করতে পারি না। শুধু বলে দেয়া যায় না যে, আমরা আমার কীভাবে সেটা (শিরোপা) পেতে পারি। আমরা সব প্রয়োজনীয় পদক্ষেপগুলো জানি এবং সে মোতাবেক কাজ করতে হবে।’

  • সর্বশেষ - খেলাধুলা