, ৭ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

চট্টগ্রামে নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

চট্টগ্রামে নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর/ ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানায় মামলাটি করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজ মিসির। 

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার নোবেল চাকমা ঢাকা পোস্টকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নুরের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি এজাহার দাখিল হয়েছে। আমরা তা গ্রহণ করেছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে।

কোতোয়ালী থানার মামলা নং ৫৫। ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২) ধারায় মামলাটি করা হয়েছে।

কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, মামলায় বাদী অভিযোগ করেছেন, নুরুল হোক নুর তার ব্যক্তিগত আইডি থেকে ফেসবুক লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীর ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উস্কানি প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ মুসলমান নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য প্রকাশ, আক্রমণাত্মক ও মিথ্যা তথ্য প্রদান করেন। বাদী কোতোয়ালি থানার কোর্ট হিলে আইনজীবী এনেক্স ভবনের-১ নিচতলায় অ্যাডভোকেট তসলিম উদ্দিনের চেম্বারের ভেতরে অবস্থা করার সময়  নূরের এ বক্তব্য শোনেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে বাদী আজিজ মিসির নিজেকে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির অর্থ উপ-কমিটির যুগ্ম আহ্বায়ক হিসেবে পরিচয় দিয়েছেন।

গত বুধবার (১৪ এপ্রিল) নুরুল হক নুর ফেসবুক লাইভে এসে বলেন, ‘আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সমর্থকরা প্রকৃত মুসলমান নয়। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না।’

পরে এ নিয়ে রাজধানীর শাহবাগ ও পল্টন থানায় নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।

  • সর্বশেষ - রাজনীতি