, ৫ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

এবার যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

এবার যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের কলম্বাস শহরে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেল ৪টা ৪৫ মিনিটে এ ঘটনা সংঘটিত হয়। পুলিশের দাবি, ওই কিশোরী ছুরিকাঘাতের চেষ্টা করছিলো। তা প্রতিহত করতে গিয়ে গুলি চালাতে বাধ্য হয়েছে তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যা মামলায় পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিনের বিরুদ্ধে রায় দিয়েছে আদালত। আর তার কিছুক্ষণ আগে নতুন করে পুলিশের গুলিতে নিহত হয় কৃষ্ণাঙ্গ কিশোরী।

পরে পুলিশ একটি বডিক্যাম ভিডিও প্রকাশ করেছে। তাদের দাবি,ওই কিশোরী দুইজনকে ছুরিকাঘাত করার চেষ্টা করছিলো। তখন একজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছান। তিনি ওই কিশোরীকে লক্ষ্য করে কয়েকবার গুলি করেন (ভিডিওতে চারটি গুলির শব্দ শোনা গেছে)। এরপর মেয়েটি পার্ক করা একটি গাড়ির পাশে মাটিতে পড়ে যায়। ভিডিওতে মরদেহের পাশে একটি ছুরি পড়ে থাকতে দেখা গেছে।

এ ঘটনায় তদন্ত চলছে বলে জানিয়ে পুলিশ স্থানীয় অধিবাসীদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছে।

কলম্বাসের মেয়র অ্যান্ড্রু গিন্থার টুইটারে লিখেছেন,‘আজ বিকেলে দুঃখজনকভাবে এক কিশোরী প্রাণ হারিয়েছে। আমরা এখনও বিস্তারিত সব কিছু জানি না। এ বিষয়ে আরও তথ্য পাওয়া মাত্র আমরা তা জানাব।’

এদিকে এরইমধ্যে বিক্ষুব্ধ জনতা ঘটনাস্থলে জড়ো হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ।

সূত্র : বাংলা ট্রিবিউন
  • সর্বশেষ - আন্তর্জাতিক