, ৫ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

বেতন ভাতা নিয়ে লঙ্কান ক্রিকেটারদের অসন্তোষ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বেতন ভাতা নিয়ে লঙ্কান ক্রিকেটারদের অসন্তোষ

বাংলাদেশের বিপক্ষে এখন টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত শ্রীলঙ্কান ক্রিকেটারা। প্রথম টেস্ট শেষ হয়েছে ড্রয়ের হতাশা নিয়ে। ক্যান্ডিতে দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার, ২৯ এপ্রিল থেকে। কিন্তু দেশটির ক্রিকেটারদের মন ভালো নেই। মনের মধ্যে অসন্তোষের আগুন চাপা দিয়েই টাইগারদের মোকাবেলা করতে প্রস্তুত হচ্ছেন তারা।


ক্রিকেটারদের সঙ্গে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এসএলসি’র সম্পর্কটা এখন ভালো যাচ্ছে না। বেতন-ভাতা নিয়ে দ্বন্দ্ব দেখা দিয়েছে দুপক্ষের মধ্যে। ঝামেলা এখন এমন পর্যায়ে আছে যে, কোনো সময়ে দেশটির ক্রিকেটাঙ্গন স্থবির হয়ে যেতে পারে।


মূল সমস্যাটা কেন্দ্রীয় চুক্তি নিয়ে। গত জানুয়ারি মাস থেকেই লঙ্কান ক্রিকেটাররা কেন্দ্রীয় চুক্তি ছাড়াই খেলে যাচ্ছেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজ মাঠে গড়ানোর আগেই ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব দিয়েছিল এসএলসি। কিন্তু নতুন চুক্তিতে তাদের বেতন-ভাতা কমে যাওয়ায় তাতে স্বাক্ষর করেননি ক্রিকেটাররা।


নতুন চুক্তিতে বেতন ভাতা কমানোর কারণে অসন্তোষ দেখা দিয়েছে ক্রিকেটারদের মধ্যে। আগের চুক্তিতে শ্রীলঙ্কার শীর্ষ সারির একজন ক্রিকেটার বোর্ডের কাছ থেকে বছরে পেতেন এক লাখ ৩০ হাজার ডলার। কিন্তু এখন সেটা কমিয়ে ৪৫ হাজার ডলারে নিয়ে আসতে চাইছে বোর্ড।


যে ক্রিকেটাররা শুধু একটি সংস্করণে খেলেন তারা ক্ষতির শিকার হবেন সবচেয়ে বেশি। তাদের বেতন ধরা হয়েছে ৪৫ হাজার ডলার। তিন সংস্করণে খেললেই কেবল একজন ক্রিকেটার এক লাখ ডলারের মতো আয় করতে পারবেন


বেতনের বাইরে লঙ্কান ক্রিকেটাররা যে বাড়তি ভাতা পেতেন সেটাও বাদ দেওয়া হয়েছে নতুন কেন্দ্রীয় চুক্তির খসড়ায়। আগে যে যত বেশি টেস্ট খেলতেন তিনি তত বেশি বোনাস পেতেন। নতুন চুক্তিতে এই সুবিধা রাখতে চাইছে না এসএলসি।

সূত্র : বার্তা২৪
  • সর্বশেষ - খেলাধুলা