, ৭ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

গৌরীপুরের শুভ্র হত্যা মামলায় পৌর মেয়র রফিকসহ ১৯ জনের নামে ডিবির চার্জশিট

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

গৌরীপুরের শুভ্র হত্যা মামলায় পৌর মেয়র রফিকসহ ১৯ জনের নামে ডিবির চার্জশিট

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ওরফে শুভ্র হত্যা মামলায় পৌর মেয়রসহ ১৯ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

বুধবার (৫ মে) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ আদালতে এ অভিযোগপত্র জমা দেয়।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ।

তিনি বলেন, মাসুদুর রহমান হত্যা মামলায় বর্তমান পৌরসভার মেয়রসহ মোট ১৪ জনকে আসামি করে মামলা করা হয়েছিল। মামলার তদন্তে আরও পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদেরও মামলার আসামি করা হয়েছে।

আসামিরা হলেন-গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম (৫৫), উপজেলা বিএনপির একাংশের যুগ্ম-আহ্বায়ক ও ময়লাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ (২৯), সৈয়দ তৌফিকুল ইসলাম (৪১), ছাত্রলীগ কর্মী সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল (৩৮), মাসুদ পারভেজ কার্জন (২৭), গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা (২৮), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক (৩০), খাইরুল ইসলাম (৩০), ছাত্রদল কর্মী রিফাত (২৫), মো. আবু হানিফা (৩০), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম (২৮), যুবদল কর্মী মজিবুর রহমান (৩০), ছাত্রদল কর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন (৩৩) ও যুবদল কর্মী রাসেল মিয়া (৩২)।

হত্যা মামলায় আরও পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদেরকেও আসামি করা হয়েছে। তারা হলেন-কামাল মিয়া (৩৫), মাঈন উদ্দিন (২০), শরীফুল ইসলাম (২২), রুহুল আমিন (২৮) ও শাজাহান মিয়া (২৫)।

গত ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায় দুর্বৃত্তরা। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গত ১৯ অক্টোবর ১৪ জনের নাম উল্লেখসহ মোট ২২ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।

এজাহারে উল্লেখ করা হয়, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের পরিকল্পনায় আসামিরা এ হত্যাকাণ্ড ঘটান। ২০১৭ সালের ৫ এপ্রিল সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন নিহত মাসুদুর রহমান শুভ্র।

এদিকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম জামিন নিয়ে গত ৩০ জানুয়ারি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো গৌরীপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন।

এ মামলার প্রধান আসামি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।


  • সর্বশেষ - মহানগর