, ৭ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

ধীরে ধীরে সচল হচ্ছে ঢাকা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ধীরে ধীরে সচল হচ্ছে ঢাকা

ধীরে ধীরে সচল হচ্ছে রাজধানী ঢাকা। ঈদের তৃতীয় দিন রোববার (১৬ মে) সকাল থেকে নগরীর প্রধান প্রধান সড়কে গত দুদিনের (ঈদ ও ঈদের পরদিন) তুলনায় গণপরিবহনসহ বিভিন্ন ধরনের অধিক সংখ্যক যানবাহন চলাচল করতে দেখা যায়। গণপরিবহনগুলোতে যাত্রী সংখ্যা খুব বেশি না থাকলেও গত দুদিনের চেয়ে সংখ্যায় বেশি বলে জানিয়েছেন বিভিন্ন রুটের চালকরা।

তারা জানান, ঈদের সরকারি তিনদিনের ছুটি শনিবার শেষ হয়। সরকারি ও বেসরকারি অফিস আদালত, ব্যাংক, বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠান আজ রোববার থেকে খুলেছে। ফলে অফিসগামী যাত্রীদের অনেকেই গণপরিবহনে নিজ নিজ কর্মস্থলে রওনা হন। এ ছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে স্বাভাবিক অবস্থা ফিরতে শুরু করেছে।

jagonews24

রোববার সকালে সরেজমিন রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, যানবাহনের চাপ বেড়েছে। গত দুদিন রাস্তাঘাটে যানবাহন কম থাকায় ট্রাফিক পুলিশের তৎপরতা তেমন চোখে পড়েনি। তবে আজ সকাল থেকেই বিভিন্ন সিগন্যালে ট্রাফিক পুলিশের তৎপরতা দেখা যায়। তবে যানবাহনের সংখ্যা বাড়লেও রাজধানীজুড়ে এখনও ঈদের আমেজ রয়ে গেছে। মার্কেট ও শপিং মল এখনও বন্ধ রয়েছে। তবে ফুটপাতের পাশে কিছু কিছু দোকানিকে বিক্রির আশায় পণ্য সাজিয়ে নিয়ে বসে থাকতে দেখা গেছে। তবে সকালবেলায় ক্রেতার দেখা মেলেনি।

রোববার সকাল সাড়ে ৮টায় রাজধানীর সায়েন্স ল্যাবরেটরিতে বাসের অপেক্ষায় দাঁড়িয়েছিলেন সাইদুর রহমান নামের এক যুবক। তিনি মহাখালীর একটি বেসরকারি প্রতিষ্ঠানে অফিস সহকারীর চাকরি করেন। ঈদের ছুটি শেষে আজ অফিসে যোগদান করতে যাচ্ছেন বলে জানান।

jagonews24

যাত্রাবাড়ির বাসিন্দা আহসান হাবিব শাহবাগ মোড়ে বাস থেকে নেমে দাঁড়ান। তার সঙ্গে আট বছরের শিশুকন্যা। তিনি জানান, মেয়েটি ঈদের আগের দিন থেকে কানের ব্যাথায় ভুগছেন। তাই তাকে নাক, কান ও গলা বিভাগের চিকিৎসক দেখাতে বিএসএমএমইউয়ের আউটডোরে যাচ্ছেন।

রাজধানীর নীলক্ষেত মোড়ে কর্তব্যরত ট্রাফিক কনস্টেবল জানান, ছুটি শেষে আজ থেকে রাস্তায় ধীরে ধীরে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। তবে রাজধানী স্বাভাবিক রূপে ফিরতে আরও কয়েকদিন লেগে যাবে বলে জানান তিনি।

  • সর্বশেষ - সারাদেশ