, ৫ আষাঢ় ১৪২৮ অনলাইন সংস্করণ

জিমে না গিয়ে কারিনার টিপস মেনে মেদ কমাবেন যেভাবে

  লাইফস্টাইল ডেস্ক

  প্রকাশ : 

জিমে না গিয়ে কারিনার টিপস মেনে মেদ কমাবেন যেভাবে

করেনাকালে জিমে গিয়ে শরীরচর্চা করলে সংক্রমণের ভয় থেকেই যায়। তাই এ সময় জিমে না গিয়ে বরং ঘরেই শরীরচর্চা করা উচিত। এ ছাড়াও লাগাতার লকডাউনের কারণে অনেকেই এখন হোম অফিস করছেন।

ঘরে বসে বসে কাজ বা শুধু খাওয়া-দাওয়া ছাড়া আর খুব বেশি অ্যাকটিভিটি অনেকেরই হচ্ছে না ৷ তাই শরীরে মেদ জমছে ভালোই। তাই এখনই মোক্ষম সময় শরীর ফিট রাখার।

jagonews24

সম্প্রতি কারিনা কাপুর খান একটি ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি বরাবরই ফিটনেস নিয়ে সচেতন। কারিনা জিমে এবং বাড়িতে নিয়মিত শররীচর্চা করেন।

শুধু ওয়ার্কআউট নয়, পাশাপাশি স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য করিনা দৈনন্দিন স্বাস্থ্যসম্মত খাবার ও শৃঙ্খলার ওপর গুরুত্ব দেন।

jagonews24

বর্তমানে মহারাষ্ট্রে লকডাউনের কারণে সব জিম, ফিটনেস বন্ধ থাকায় সেলিব্রিটিরা এখন ঘরে বসে ওয়ার্কআউট করছেন। কারিনা কাপুর দ্বিতীয়বার মা হওয়ার পরে আবারও মোটা হয়ে গিয়েছিলেন। তবে এখন ওজন কমানোর রেসে ঘরেই দৌড়াচ্ছেন কারিনা।

দ্বিতীয় সন্তান জন্মের পরে কারিনা টানা এক মাস বিশ্রাম নেন এবং তারপরেই তিনি শরীরচর্চা শুরু করেন। ইনস্টাগ্রামে দেখা যাচ্ছে, সকালে সূর্য নমস্কার করে দিন শুরু করে কারিনা। প্রতিদিন ১০৮ বার সূর্য নমস্কার করেন তিনি।

jagonews24

সূর্য নমস্কারের পাশাপাশি কারিনা নিজ বাড়িতে জিমন্যাস্টিক ওয়ার্কআউট করেন। তিনি গর্ভাবস্থায় ওয়ার্কআউট এবং যোগব্যায়াম করতেন। নিয়মিত হাঁটাচলা করা কারিনার ফিটনেস মন্ত্র।

শুধু শরীরচর্চা নয় বরং শরীর ফিট রাখার জন্য কারিনা কঠোর ডায়েটেও করেন। জাঙ্ক ফুড একেবারেই খান না তিনি। রাত ৮ টার মধ্যে ডিনার শেষ করেন।

jagonews24

যদিও কারিনা আগে নন-ভেজ ছিলেন। তবে গত ১০ বছর ধরে কারিনা নন-ভেজ খাবার ছেড়ে দিয়েছেন। তার খাবার তালিকাতে আছে, ডাল-ভাত, রুটি, খিচুড়িসহ অনেক ফলমূল। তিনি প্রচুর পানীয় পান করেন সারাদিন।

  • সর্বশেষ - লাইফ স্টাইল