, ৯ শ্রাবণ ১৪২৮ অনলাইন সংস্করণ

সন্তানসহ ভাবিকে নিয়ে পালালেন যুবক

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সন্তানসহ ভাবিকে নিয়ে পালালেন যুবক

ঢাকার ধামরাইয়ে বড় ভাইয়ের সন্তানসহ স্ত্রীকে ভাগিয়ে বিয়ে করেছেন ভাই রাকিব হোসেন (১৯)। এ ব্যাপারে বড় ভাই রবিউল থানায় অভিযোগ দায়ের করেছেন রাকিবের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান। দুই সন্তানকে জিম্মি করে ছোট ভাই রাকিব ৫ লাখ টাকা দাবি করছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

এর আগে গত ৯ মে অভিযুক্ত রাকিব তার ভাইয়ের দুই সন্তানসহ স্ত্রীকে নিয়ে বাড়ি থেকে পালিয়ে যান। পরের দিন ১০ মে তারা ঢাকার মোহাম্মদপুরে বিয়ে করেন বলে জানা যায়।

দুই ভাই হলেন ধামরাই উপজেলার রোয়াইল ইউনিয়নের দধিঘাটা এলাকার ইশার আলীর ছোট ছেলে সৌদিপ্রবাসী রাকিব হোসেন (১৯) ও বড় ছেলে রবিউল ইসলাম (২৬)। রবিউল ইসলাম ঢাকার একটি প্রেসে কাজ করেন।

রবিউলের স্ত্রীর বাড়ি মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ থানার কইতরা এলাকায়। তাদের আরহান (৫) ও ইব্রাহীম (২) নামে দুটি ছেলেসন্তান রয়েছে।

ভুক্তভোগী রবিউল হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমি বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। এ জন্য চাচার কাছ থেকে ৩ লাখ টাকা নিয়ে ঘরে রাখি। এই সুযোগে ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে আমার স্ত্রী ছোট ভাইয়ের সঙ্গে পালিয়ে গিয়ে বিয়ে করেন।

তিনি আরও বলেন, আমি সম্মানের দিকে তাকিয়ে এতদিন কাউকে কিছু বলি নাই। কিন্তু রাকিব আমার সন্তানকে জিম্মি করে আরও ৫ লাখ টাকা চাচ্ছেন। আমার স্ত্রী ও ভাই কাউকে দরকার নাই। আমার দুই ছেলেকে ফিরিয়ে দিলেই আমি বাঁচার অনুপ্রেরণা পাব। 

অভিযুক্ত রাকিব হোসেন বলেন, আমি আমার ভাবিকে আমার পরিবার ও ভাইয়ের চাপে বিয়ে করতে বাধ্য হয়েছি। এই মাসের ১০ তারিখে আমরা বিয়ে করে বর্তমানে ঢাকায় আছি। কিন্তু ভাইয়ের কাছে কোনো টাকা-পয়সা আমি চাইনি। উল্টো আমি তাকে টাকা দিয়েছি। 

ওই গৃহবধূ বলেন, আমার বাবার বাড়ি থেকে টাকা আনার জন্য চাপ দিয়ে নানাভাবে নির্যাতন করত রবিউল। ওর ছোট ভাইয়ের কাছ থেকেও টাকা চাইতে বলত আমাকে।

তিনি আরও বলেন, আমি টাকা না চাওয়াতে আমার স্বামী বলত ‘তুই রাকিবের কাছে টাকা নেছ না কেন। তোর সঙ্গে ওর প্রেমের সম্পর্ক আছে। তোদের বিয়ে দেব।’ এমন নানা রকম চাপের কারণে আমরা বিয়ে করতে বাধ্য হয়েছি। তবে আমি আর রবিউলের সঙ্গে থাকতে চাই না।

ধামরাই থানার পরিদর্শক মোহাম্মদ আতিকুর ইসলাম জানান, এ ব্যাপারে রবিউল নামের এক যুবক একটি অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ - সারাদেশ