, ১৮ শ্রাবণ ১৪২৮ অনলাইন সংস্করণ

কাবার ইমামের খুৎবা দেওয়ার মঞ্চে উঠতে গিয়ে গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কাবার ইমামের খুৎবা দেওয়ার মঞ্চে উঠতে গিয়ে গ্রেফতার

মক্কার কাবা শরিফ মসজিদে (মসজিদ আল হারাম) ইমাম যে মঞ্চে দাঁড়িয়ে খুৎবা দেন, সেখানে জোরপূর্বক ওঠার চেষ্টা করায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। শনিবার (২২ মে) আসরের নামাজের সময় এই ঘটনা ঘটে।

সৌদি আরবের মক্কা নগরীর পুলিশ বিভাগসূত্রে জানা গেছে, অন্যান্য দিনের মতো শনিবারও আসরের নামাজের আগে মঞ্চে দাঁড়িয়ে খুৎবা দিচ্ছিলেন কাবা শরিফ মসজিদের অন্যতম ইমাম শেখ বালিলাহ। সে সময় সামনের কাতার থেকে এক ব্যক্তি হঠাৎ করে ছুটে গিয়ে মঞ্চে ওঠার চেষ্টা করেন।

পরে উপস্থিত মুসল্লি ও মসজিদের নিরাপত্তাকর্মীরা তাকে নিরস্ত করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফরম টুইটারে এ বিষয়ক তথ্য জানিয়ে টুইট করেছেন মক্কা পুলিশবিভাগের জ্যেষ্ঠ কর্মকর্তা হারামাইন শারিফিয়ান। একটি ভিডিও ক্লিপও টুইট করেছেন তিনি।

টুইটে শারিফিয়ান বলেন, ‘মসজিদ আল হারামে যখন (ইমাম) শেখ বালিলাহ খুৎবা দিচ্ছিলেন, তখন এক ব্যক্তি অতর্কিতে মুসল্লিদের কাতার থেকে বের হয়ে সেই মঞ্চে ওঠার চেষ্টা করেন। তাৎক্ষনিকভাবে মসজিদের নিরাপত্তা কর্মীরা তাকে নিরস্ত করতে সক্ষম হন এবং পুলিশের হাতে তুলে দেন। বর্তমানে ওই ব্যক্তি পুলিশ হেফাজতে আছেন।’

তবে গ্রেফতার ওই ব্যক্তির নাম-পরিচয় জানায়নি মক্কা পুলিশ। তবে পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, অবিলম্বে ওই ব্যক্তিকে আদালতে তোলা হবে।

এর আগে গত এপ্রিলে কাবার দ্বিতীয় তলায়  ছুরি হাতে জঙ্গি স্লোগান দেওয়া অবস্থায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল মক্কা পুলিশ। তার নাম-পরিচয়ও প্রকাশ করা হয়নি।

  • সর্বশেষ - আন্তর্জাতিক