2024-05-05 03:42:40 am

অলিম্পিকে ডাক পাওয়া জহিরকে রানিং বুট উপহার

www.focusbd24.com

অলিম্পিকে ডাক পাওয়া জহিরকে রানিং বুট উপহার

২৭ মে ২০২১, ১৯:২৭ মিঃ

অলিম্পিকে ডাক পাওয়া জহিরকে রানিং বুট উপহার

জুলাইয়ে অনুষ্ঠিতব্য টোকিও অলিম্পিকে মনোনয়ন পাওয়া জহির রায়হানকে সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধ্যায় জহিরকে এই সংবর্ধনা দেয়া হয়। এসময় তার অনুশীলনের জন্য রানিং বুট ও প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য অর্থ উপহার প্রদান করে শেরপুর জেলা ক্রীড়া সংস্থা।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এ অনুষ্ঠানে জহির শেরপুর থেকে স্বপ্নজয়ের পথে উঠে আসার গল্প ও তার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে আলোচনা করেন। জহির রায়হান বলেন, ‘সর্বোচ্চ চেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে আমি শেরপুর ও দেশের জন্য সর্বোচ্চ সুনাম বয়ে আনতে চাই।’

তিনি আরও বলেন, ‘আমি কৃতজ্ঞতা জানাই আমার পিতা-মাতা, সকল কোচ, ফেডারেশনের দায়িত্বরত সকল কর্মকর্তা ও মিডিয়ায় কর্মরত ভাইদের প্রতি। যাদের সহযোগিতা ও অনুপ্রেরণায় আমি আজকের অবস্থানে পৌঁছাতে পেরেছি। সকলের সহযোগিতায়ই আমি আমার দেশের নাম আন্তর্জাতিক অঙ্গনেও ছড়িয়ে দিতে চাই।’

শেরপুর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত বলেন, ‘একজন জহির আমাদের শেরপুরের গর্ব। জেলা ক্রীড়া সংস্থা থেকে তার প্রশিক্ষণ ও অনুশীলনের জন্য যতটুকু সম্ভব সহযোগিতা আমরা করব।’

জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, ‘জহির শুধু শেরপুরের নয়, পুরো দেশের জন্য সম্পদ। সকল প্রস্তুতির জন্য জেলা প্রশাসন সবসময় তার পাশে থাকবে। তার প্রয়োজনে যেকোন সহযোগিতা আমরা করতে চাই।’

অনুষ্ঠানে শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল উজ্জল ও মহিউদ্দিন সোহেল, শেরপুর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত, জহির রায়হনের স্থানীয় কোচ সাধন বসাকসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে টোকিও অলিম্পিকে অংশ নেওয়ার জন্য একজন অ্যাথলেট মনোনয়নের জন্য ফেডারেশনকে চিঠি দিয়েছিল বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সিলেকশন কমিটি কর্তৃক মনোনয়নের জন্য বাছাইকৃত তিনজনের নাম প্রস্তাবনায় ছিল।

প্রস্তাবিত তিনজনের মধ্যে মো. জহির রায়হানের দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো পারফরম্যান্সের ভিত্তিতে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সিলেকশন কমিটি গেমসে অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

মো. জহির রায়হান ৪০০ মিটারে ৪৬.৮৬ সেকেন্ড সময় নিয়ে দেশীয় আসরে রেকর্ড গড়েছেন। এছাড়া ওয়াল্ড ইয়ুথ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ-২০১৭, নাইরোবি, কেনিয়া ও এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ-২০১৭, থাইল্যান্ড এ ৪০০মি. ইভেন্টে অংশগ্রহণ করে হিটে উত্তীর্ণ হয়ে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেন।

এছাড়া সাউথ এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশীপ শ্রীলঙ্কা-২০১৮, ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ ২০১৯, দোহা, কাতারে অংশগ্রহণ, ২৩তম এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপ ২০১৯, দোহা, কাতার এবং ১৩তম সাউথ এশিয়ান গেমস-২০১৯, কাঠমান্ডু, নেপালে অংশগ্রহণ করেছেন জহির।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :